Breaking News
Home >> Breaking News >> বর্ধমানের জেলাশাসককে জেলে ভরার নির্দেশ, চাঞ্চল্য

বর্ধমানের জেলাশাসককে জেলে ভরার নির্দেশ, চাঞ্চল্য

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান: অধিগৃহীত জমির দাম না মেটানোয় বর্ধমানের জেলাশাসককে জেলে ভরার নির্দেশ দিল বর্ধমানের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক শেখ মহম্মদ রেজা। আগামী সোমবার জেলাশাসককে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেদিনই তাঁকে বর্ধমান সংশোধনাগারে পাঠানো হবে। তাঁকে একমাস জেল খাটতে হবে বলে জানা গিয়েছে।

আদালতসূত্রে জানা গেছে, ২০০৫-২০০৬ সালে গোদাতে স্যাটালাইট টাউনশিপ করার জন্য জমি অধিগ্রহন করে সরকার। গোদার বাসিন্দা আব্দুল আজিজ, আব্দুল আলিমের ১ একর ৭৩ শতক জমি অধিগ্রহণ করে সরকার। শতকপিছু ৫ হাজার ৮৮৬ টাকা দাম নির্ধারন করে সরকার। কিন্তু তাতে আপত্তি জানিয়ে আদালতে যান জমির মালিকরা। আদালত শতক পিছু ৩৫ হাজার টাকা দাম দেওয়ার নির্দেশ দেয়।

সেই অনুযায়ী জমির মালিকের পাওনা হয় ১ কোটি ৩৪ লক্ষ ৬৫ হাজার টাকা। এছাড়াও দাম না মেটানো পর্যন্ত বার্ষিক ১৫ % সুদ দিতে বলে আদালত। ২০১২ সালে এই নির্দেশ দিলেও এখনও তা মেটানো হয়নি। বর্তমানে সরকারের কাছে জমির মালিকের পাওনা ১ কোটি ৯২ লক্ষ টাকা। তার জেরেই এদিনের এই নির্দেশ। জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানান, আদালতের নির্দেশ হাতে পায়নি। পেলে তা নিয়ে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ করব।

এছাড়াও চেক করুন

শিলিগুড়ি জেলা হাসপাতালে স্বাস্থ্যকর্মী ও নার্সকে মারধরের অভিযোগ

বিশ্বজিৎ সরকার,স্টিং নিউজ করেসপনডেন্ট,দার্জিলিংঃ চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে কর্তব্যরত নার্স ও গ্রুপ ডি এক কর্মীকে …

Leave a Reply

Your email address will not be published.