Breaking News
Home >> Breaking News >> মধ্যবিত্তের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী, ১ টাকা দাম কমালেন পেট্রোল ও ডিজেলের

মধ্যবিত্তের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী, ১ টাকা দাম কমালেন পেট্রোল ও ডিজেলের

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: মঙ্গলেই মধ্যবিত্তের কাছে সুখবর দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মধ্যরাত থেকে পেট্রোল ও ডিজেলের উপর দাম কমাচ্ছে রাজ্য সরকার। নবান্নে সাংবাদিক দের কাছে জানান, পেট্রোল ও ডিজেলের উপর লিটার পিছু ১ টাকা করে ছাড় দেবে পশ্চিমবঙ্গ সরকার। এখন যা দাম তার থেকে লিটার পিছু ১টাকা দাম কম নেওয়া হবে।

প্রায় নিয়ম করে প্রতিদিন বেড়ে চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। কবে ১০০ তে গিয়ে পৌঁছবে এ নিয়েই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে আম আদমি। সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে নানা ধরণের মুখরোচক কথাবার্তা। রাজস্থান ও অন্ধ্রপ্রদেশ সরকার এর দাম কমানো নিয়ে কেন্দ্র রাজ্য দুই সরকার কেই আক্রমণ শানানো হচ্ছে। শেষমেশ মঙ্গলবার নবান্নে কিছুটা হলেও সুখবর দিলেন মুখ্যমন্ত্রী। লিটার পিছু ১ টাকা সেস কমানো হয়েছে। এবার থেকে পেট্রোল ডিজেল কিনলে লিটার পিছু ১টাকা দাম কম নেওয়া হবে।

পেট্রোল ও ডিজেলের দাম বাড়ায় নিত্যপণ্য জিনিসের দাম বাড়বার উপক্রম। চাপ আসছিল রাজ্য সরকারের উপর। এই সূত্রে বাস ভাড়া বেড়েছে মাস কয়েক আগে। মধ্যবিত্ত ও নিম্নবিত্তের মধ্যে অনেকটাই চাপ বাড়িয়েছিল। এবার রাজ্যের সেস কমিয়ে লিটার প্রতি দাম কমানো হল ১ টাকা। যা কিছুটা হলেও মধ্যবিত্তের জন্য সুখবর। প্রসঙ্গত আজ কলকাতায় লিটারপিছু পেট্রোলের দাম ৮৩.৭৫ টাকা। ডিজেল ৭৫.৮২ টাকা। আজ রাত থেকে লিটার পিছু ১টাকা করে কম দাও নেওয়া হবে।

এছাড়াও চেক করুন

অস্থায়ী রুপে সরকারী স্বীকৃতি দেওয়ার দাবীতে সরব পশ্চিমবঙ্গ তৃণমূল অস্থায়ী শিক্ষাকর্মী ও শিক্ষক সমিতি

মনিরুল হক, কোচবিহারঃ অস্থায়ী রুপে সরকারী স্বীকৃতি দেওয়ার দাবীতে সরব হল পশ্চিমবঙ্গ তৃণমূল অস্থায়ী শিক্ষাকর্মী …

Leave a Reply

Your email address will not be published.