শিক্ষাব্যবস্থায় নতুন পথ দেখাতে চলেছে”এমএস চ্যারিটেবল ট্রাষ্ট “WBCS ক্ষেত্রে কোচিং সূযোগ

Advertisement

কমলেন্দু পোড়েল,হুগলীঃ সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে শিক্ষা ব্যবস্থা হলো এক মাত্র পথ।পিছিয়ে পরা মেধাবী ছাত্র ছাত্রীদের জন্য এগিয়ে এলো m.s চ্যারিটেবল ট্রাষ্ট। সরকারী চাকরির ক্ষত্রে অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকাদের নিয়ে কোচিং দেওয়ার ব্যবস্থা গ্রহন করলো এম এস চ্যারিটেবল ট্রাস্ট ও কে জি এন মার্বেল গ্রুপ।এদিন শুক্রার পুরশুড়া বলরামপুরে শিক্ষামূলক সেমিনার ও ঈসালে সওয়াব অনুষ্ঠানের মাধ্যমে এই ট্রাষ্ট জনসমক্ষে তাঁদের মহতি কার্যকলাপ ও ছাত্র ছাত্রীদের জন্য পরাশোনার জন্য সহযোগিতামুল বিভিন্ন পরিকল্পনা নিয়ে শিক্ষামুলক অনুষ্ঠানের মাধ্যমে উপস্থিত হন।

Advertisement

এদিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাক্তন আই এ এস আলহাজ সেখ নুরুল হক,রেভারেন্ট বিশপ অগাস্টিন,আরামবাগ গালর্স কলেজের অধ্যক্ষ সৈয়দ সাজিদুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ সেখ হাসান ইমাম, এম এস চ্যারিটেবল ট্রাস্টের সম্পাদক আলহাজ সেখ সিরাজুল হক, এম এম মাদ্রাসার চেয়ারম্যান আলহাজ সেখ মুজিবুল হক, কে জি এন মার্বেল গ্রুপ এর কর্ণধার কে জি এন মার্বেল গ্রুপ এর ডাইরেক্টর আলহাজ সেখ ইমাম হোসেন ও আলহাজ্ব সেখ সাকির হোসেন, সঞালক সৈয়দ এহতেশাম মামুন, সহ এলাকার বিশিষ্টজনেরা। এম এস চ্যারিটেবল ট্রাস্টের সম্পাদক আলহাজ সেখ সিরাজুল হক বলেন” অর্থনৈতিক ভাবে দুর্বল মেধাবি ছাত্র ছাত্রীদের স্বপ্ন পুরনের জন্য তাদের বেশ কয়েক বছর ধরে KGN গ্রুপ আর্থিক অভাবে সহযোগিতা করে আসছে,এমনও অনেকে আছেন যারা আজ প্রতিষ্ঠিত,তাদের স্কলারশিপের ব্যবস্থা করা হয়েছে,ব্যবসার পাশাপাশি সমাজ কল্যানে কেজিএন গ্রুপ দায়বদ্ধ।

এবার M.S চ্যারিটেবল ট্রাষ্ট “জেনিথ” নামে একটি প্রতিষ্ঠান শুরু করলো, যেখানে শিক্ষার মানকে আরো অগ্রতি ও গ্রাম বাংলার ছেলে মেয়েরা চারকরি ক্ষেত্রে তাদের লক্ষে পৌছে দিতেই এমন উদ্যোগ বলে জানান।এদিন প্রায় ৩০ জন কৃতি ছাত্র ছাত্রীদের সম্বর্ধনা প্রদান ও স্কলারশিপ দেওয়া হয়। আই এ এস, আলহাজ্ব সেখ নুরুল হক বলেন “শিক্ষা হল জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন জাতি মাথা উঁচু করে বাঁচতে পারে না”।এম এস চ্যারিটেবল ট্রাস্ট সরকারী চাকরির জন্য কোচিং সেন্টার খোলার ফলে অনেক মেধাবী ছাত্রছাত্রীরা নতুন দিশা পাবে। এছাড়াও অতিথিবৃন্দ সকলেই ট্রাস্টের প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টার খোলার যে উদ্যোগ নিয়েছে সকলেই সাধুবাদ জানান।

Advertisement