Breaking News
Home >> Breaking News >> নেপালে পাঁচারের আগেই রেশনের সামগ্রীসহ গাড়ি আটক

নেপালে পাঁচারের আগেই রেশনের সামগ্রীসহ গাড়ি আটক

বিশ্বজিৎ সরকার, স্টিংনিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তরর্গত নকশালবাড়িতে নেপালে পাচারের আগেই ধরা পড়ল রেশনের সামগ্রীর গাড়ি। এই ঘটনায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এই ঘটনায় আটক করা হয়েছে একজনকে। ধৃতের নাম পুষ্কর টোডি। জানা গিয়েছে যে বৃহস্পতিবার নকশালবাড়ি থানার পুলিশ নকশালবাড়ির উপর দিয়ে যাওয়ার সময় একটি রেশনের সামগ্রী সহ পিকআপ ভ্যান আটক করে।

এরপর ওই গাড়ির চালকের কাছে বৈধ কাগজপত্র দেখাতে বলেন। কিন্তু ওই চালক কোন বৈধ কাগজপত্র দেখাতে পারে না। এরপরেই পুলিশ গাড়িটি সহ ওই গাড়ির চালককে আটক করে। স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন ধরে স্থানীয় এক রেশন ডিলারের কাছ থেকে ওই সামগ্রী নকশালবাড়ির কিছু দালাল চক্রের কাছে পৌছে দেওয়া হচ্ছিল। এরপর সেই দালাল চক্র সেই সব সামগ্রী নেপালের পাশাপাশি মহকুমার বিভিন্ন এলাকায় চড়া দামে বিক্রি করে।

এই চক্র দীর্ঘ ধরে এই ভাবেই কাজ করে চেলেছে। তবে এই বিষয়ে প্রশাসন কর্তারা মুখে কুলুপ এঁটেছে। সূত্রের খবর এখানকার রেশনের চাল,আটা ও কেরোসিন তেল নেপালে অনেক চড়া দামে বিক্রি করা হয়। এবং এই চক্রটি বহুদিন ধরেই কাজ করে চলেছে। এই বিষয় কোন নতুন কিছু হয়। সেই চক্রটি এদিন গাড়ি ভরতি চাল পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এর সঙ্গে সরকারি দপ্তরের আধিকারিকরাও যুক্ত রয়েছে। তাই এরা এতো সুযোগ সুবিধা পায়।

এছাড়াও চেক করুন

নদিয়ার তেহট্টের চাঁদের ঘাটে আট দলীয় ফুটবল প্রতিযোগিতা শেষ হল 

পার্থ দাস বৈরাগ্য, স্টিং নিউজ করেসপন্ডেন্ট, তেহট্ট, নদিয়া: রবিবার নদিয়ার চাঁদের ঘাট পঞ্চায়েতের নতুন ধোপাট্ট …

Leave a Reply

Your email address will not be published.