Breaking News
Home >> Breaking News >> দেশজুড়ে শোকের আবহ, অন্তিম যাত্রায় মানুষের ঢল, সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারত সরকারের

দেশজুড়ে শোকের আবহ, অন্তিম যাত্রায় মানুষের ঢল, সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারত সরকারের

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্টঃ মৃত্যুর বয়স সবে একটা দিন। দীর্ঘদিনের বাসভবন থেকে শেষ বারের মত বেরিয়ে গিয়েছে মরদেহ। আকবর রোড, মানসিংহ রোড, ইন্ডিয়া গেট, তিলক মার্গ একের পর এক এলাকা ছুঁয়ে দুপুরের আগেই পৌছে যায় বিজেপির রাজনৈতিক দফতরে। রাস্তার দু’ধারে দাঁড়িয়ে বহু অনুগামী। হয়ত ভাবছে দেশ থেকে ভালো মানুষের সংখ্যা এভাবেই কমে আসছে।

শহরজুড়ে একটা কর্মব্যস্ত দিনের শুরু হয়েছে। তবে গত কালকের ঘোষণা অনুযায়ী কেন্দ্রীয় সরকারি দপ্তর ও রাজ্য সরকারি দপ্তরে অর্ধদিবস ছুটি। রাস্তার মোড়ে জটলা। বিজেপির দপ্তর গুলোতে পতাকা নামানো। বহু দোকান পাট বন্ধ। অঘোষিত শোকের চেহারা। আলোচনায় একটাই বিষয় বিজেপি অভিভাবক হীন হয়ে পড়লো। সময়ের সাথে মেল বন্ধন রাখা চাপের হয়ে যেতে পারে!

সামনেই তিন রাজ্যে বিধানসভা ভোট৷ সমীক্ষা যা দেখিয়েছে গেরুয়া নেতাদের কপালে চিন্তার ভাঁজ। এর থেকেও বেশি চাপের মাথার উপর থেকে অটল বিহারী বাজপেয়ীর মতো একজন নেতার প্রয়াণ। ডিজিটাল ইন্ডিয়ার স্বপ্ন পূর্ণ করতে প্রকৃত চাণ্যকের প্রয়োজন রয়েছে। দীর্ঘ সময় অটল থাকলেও ঠিক এই সময় তিনিও শেষমেষ মৃত্যুর পর প্রথম একটা রাত কাটালেন।

শোকের পরিমণ্ডল ছাপিয়েছে ৩০বি, হরিশ চ্যাটার্জি স্ট্রিটের টালির ছাউনি বাড়িতেও। বড় রাস্তা ঘুরে গলি ধরে প্রধানমন্ত্রীর কনভয় এসেছিল ওই বাড়িতেই। সেই সময় বাংলার অগ্নিকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়ের মা গায়ত্রী দেবীকে প্রণাম করেছিলেন। সম্বোধন করেছিলেন ‘মা’ বলে। রাজনীতিতে শিষ্টাচার থাকার পক্ষে হয়তো এটাই ছিল বড় ও একমাত্র প্রমাণ।

বাজপেয়ী জি সম্পর্কে মমতা শুধু না দেশের প্রত্যেক নেতা কতটা দুর্বল ছিলেন তা শোকগাঁথা হয়েছে টুইটারে। প্রত্যেক নেতার সঙ্গে ছিল সু সম্পর্ক। আজ বিদায় বেলায় চোখের জলে ভাসছে সাধারণ মানুষ। কাতারে-কাতারে মানুষ অন্তিম বিদায়ে সাক্ষী থাকতে ভিড় জমিয়েছে। এই মুহূর্তে বিজেপি সদর কার্যালয়ে শায়িত রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী’র মরদেহ। সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ভারত সরকার।

এছাড়াও চেক করুন

শীতের আগে ঝাড়গ্রামবাসীকে আনন্দ দিতে হাজির কোহিনুর সার্কাস

ঝাড়গ্রাম:- ঝাড়গ্রামে শুরু হলো কোহিনুর সার্কাস। আগামী একমাস দুপুর ১টা , বিকেল ৪টা ও সন্ধ্যা …

Leave a Reply

Your email address will not be published.