Breaking News
Home >> Breaking News >> আচার্য সত্যেন্দ্রনাথ বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উদযাপন কাটোয়া কাশীরাম দাস বিদ্যায়তনে

আচার্য সত্যেন্দ্রনাথ বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উদযাপন কাটোয়া কাশীরাম দাস বিদ্যায়তনে

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়াঃ আচার্য সত্যেন্দ্রনাথ বসুর ১২৫তম জন্মজয়ন্তীতে লক্ষ্য নেওয়া হয়েছে,রাজ্যব্যাপী শত বক্তৃতামালা বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ বসুর জীবন ও কর্ম নিয়ে।আয়োজক বোস ১২৫ আউটরিচ এ্যাকটিভিটস কমিটি।বুধবার কাটোয়া কাশীরাম দাস বিদ্যায়তনে আচার্য সত্যেন্দ্রনাথ বসুর জন্মজয়ন্তী উদযাপন একটি অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল।আয়োজকে ছিল বোস ১২৫ আউটরিচ এ্যাকটিভিটস কমিটি।

উপস্থিত ছিলেন ‘সত্যেন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্স’-এর তিন গবেষক দেবাশীষ দাস মহান্ত, সারোয়ার হোসেন (ঢাকা, বাংলাদেশ), সেখ ইমাদুল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পিন্টু কুমার সিংহ ,। প্রধান অতিথি রুপে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক সাগর চন্দ্র রায় এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাটোয়ার ভারতীয় ভবন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক দেবব্রত মুখোপাধ্যায়।

উদ্বোধনী সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ বসুর জীবন ও কর্মের উপর আলোকপাত করেন,কীভাবে বিজ্ঞান জনপ্রিয় করণে ভারত বিখ্যাত এই বিজ্ঞানী, আচার্য সত্যেন বোস তাঁর পরিসংখ্যানের দিকে এগোলেন তা সবিস্তারে তুলে ধরেন বক্তারা তাদের বক্তব্যে।পরিশেষে সত্যেন্দ্রনাথ বসুর জীবন ও কর্মের উপর একটি ৩০ মিনিটের তথ্যচিত্র প্রদর্শিত হয়।

কাটোয়া শহরের ৫টি স্কুলের শতাধিক ছাত্র-ছাত্রী অনুষ্ঠানে যোগ দিয়েছিল।সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মহাদেব বিশ্বাস।

এছাড়াও চেক করুন

শীতের আগে ঝাড়গ্রামবাসীকে আনন্দ দিতে হাজির কোহিনুর সার্কাস

ঝাড়গ্রাম:- ঝাড়গ্রামে শুরু হলো কোহিনুর সার্কাস। আগামী একমাস দুপুর ১টা , বিকেল ৪টা ও সন্ধ্যা …

Leave a Reply

Your email address will not be published.