Breaking News
Home >> Breaking News >> ফাঁসিদেওয়ায় ভেঙে পড়া নব নির্মিত উড়ালপুল পরিদর্শনে পিডব্লিউডির আধিকারিক ও ডিজাইন ইঞ্জিনিয়ার

ফাঁসিদেওয়ায় ভেঙে পড়া নব নির্মিত উড়ালপুল পরিদর্শনে পিডব্লিউডির আধিকারিক ও ডিজাইন ইঞ্জিনিয়ার

বিশ্বজিৎ সরকার,স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ গত শনিবার গভীর রাতে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তরর্গত ফাঁসিদেওয়ার কান্তিভিটায় অচমাই ভেঙে পড়ে নবনির্মিত উড়ালপুল। যার কারন খুঁজতে রবিবার সকাল থেকেই মাঠে নেমেছে এনএ এইচ আই এর কর্তৃপক্ষ।

ঠিক কি কারণে নব নির্মিত উড়ালপুলের একাংশ ভেঙে পড়ল তা এখনো বুঝে উঠতে পারছে না এনএ এইচ আই। অপরদিকে রবিবার সকালেই মুম্বাই থেকে ছুটে আসেন এলআন্ডটির টেকনিক্যাল হেড পি কে গুহ। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং ভেঙে পড়া উড়ালপুলের বিভিন্ন অংশ খতিয়ে দেখেন। এরপর তিনি জানান যে কী কারণে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে প্রথমিক ভাবে মনে করা হচ্ছে যে কোন ভাড়ি লড়ি বা কেন্টেনারের ধাক্কা লেগেই এমন হয়েছে। যদিও নব নির্মিত উড়ালপুলের একাংশের মেটেরিয়ালের গুনমত মান পরীক্ষা করা হচ্ছে। তাতে কোন সমস্যা নেই। এর পাশাপাশি এদিন উড়ালপুল পরিদর্শনে আসেন পিডব্লিউডি আধিকারিক ও ডিজাইন ইঞ্জিনিয়ার। ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ভেঙে পড়া উড়ালপুলের কংক্রিটের নমুনা সংগ্রহ করেন। এর পাশাপাশি খতিয়ে দেখা হচ্ছে ডিজাইন। যদিও নির্মাণকারী সংস্থা প্রথম দিন থেকেই দাবি করেছেন যে কোন লড়ি বা কেন্টেনারের ধাক্কা লেগেই উড়ালপুলটি ভেঙে পড়ে। তবে এই কথা মানতে নারাজ স্থানীয়রা। তাদের দাবি যে উড়ালপুলের উচ্চাতার সঙ্গে কখনও লড়ি বা কোন কিছুর ধাক্কা লাগতে পারে। তাহলে কতৃপক্ষ কীভাবে বলেদিল যে কোন লড়ির ধাক্কায় ভেঙেছে। এইটা কোন ভাবেই সম্ভব। কতৃপক্ষ এখন বিভিন্ন ধরনের টালবাহানা করছেন। এর পাশাপাশি সাধারণ মানুষ আরও জানান যে উড়ালপুলটির সঠিক ভাবে তদন্ত করা হোক। আর যদি তদন্ত সঠিক ভাবে না করা হয় তাহলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন।

এছাড়াও চেক করুন

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে আইন অমান্য কর্মসূচী

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে বিক্ষোভ ও আইন অমান্য কর্মসূচী পালন করল পশ্চিমবঙ্গ …

Leave a Reply

Your email address will not be published.