Breaking News
Home >> Breaking News >> বাসের ভাড়া বেশী নেওয়ায় গোসানিমারিতে পথ অবরোধ স্কুল পড়ুয়াদের

বাসের ভাড়া বেশী নেওয়ায় গোসানিমারিতে পথ অবরোধ স্কুল পড়ুয়াদের

মনিরুল হক, কোচবিহারঃ বাস ভাড়া বেশী নেওয়ায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল গোসানিমারি হাই স্কুলের পড়ুয়ারা। আজ সকাল এগারোটা নাগাদ দিনহাটা ১নং ব্লকের গোসানিমারীতে দিনহাটা-আদাবাড়ি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় দিনহাটা থানার পুলিশ। স্কুল পড়ুয়াদের সাথে কথা বলে তাদের আশ্বাস দিলে ১ ঘন্টা পর পথ অবরোধ উঠে যায়। ওই ঘটনার জেরে দিনহাটা-আদাবাড়ি মেইন রোডে যান চলাচল বন্ধ হয়ে পরে। পরে পুলিশের হস্তক্ষেপে তা স্বাভাবিক হয়ে যায়।

আন্দোলনকারী ছাত্রছাত্রীদের দাবি, দীর্ঘদিন ধরে দিনহাটা থেকে গোসানিমারি যাতায়াত করতে বাসে ভাড়া লাগত ৫ থেকে ৭ টাকা। কিন্তু মাস কয়েক থেকে দেখা যাচ্ছে দিনহাটা থেকে গোসানিমারি পর্যন্ত স্কুলের ছাত্রছাত্রীদের ভাড়া সাধারণদের মতো ১৫ টাকা করে নেওয়া হচ্ছে। বাসের কন্টাক্টারের বললেও তারা কোন কথা শোনে না।

ছাত্র ছাত্রীদের আরও অভিযোগ, কোন কিছু বললে তাঁদের ধমক দেন বাসের কন্টাক্টাররা। বাধ্য হয়ে আজকে আমরা আমরা পথ অবরোধ করেছি। ছাত্রছাত্রীদের দাবি, তাঁদের বাসের ভাড়া যাতে অর্ধেক নিতে হবে। তা না হলে আগামিতেও আরও পথ করা হবে বলে হুমকি দিয়েছেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা।

গোসানিমারি হাই স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্র মনোজ রায় বলেন, “আমরা সকালে প্রাইভেটের জন্য দিনহাটায় যাই। প্রতিদিন বাসের কন্টাক্টার আমদের কাছে বাসের ভাড়া হিসাবে ১৫ টাকা নেন। আমরা প্রতিদিন বাসের কন্টাক্টার বলি আগে আমাদের কাছ থেকে ৫-৭টাকা নিতেন এখন ১৫টাকা নিচ্ছেন কেন ? বাসের কন্টাক্টার বলেন তেলের দাম বেড়েছে তাই ভাড়াও বেড়েছে। এর বেশী কিছু তিনি আর কিছু বলেননি। সাধারন মানুষের বাসের ভাড়া ও ছাত্রছাত্রীদের বাসের ভাড়া একই নেয়। তারেই প্রতিবাদে আমরা আজ গোসানিমারি হাই স্কুলের ছাত্রছাত্রীরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখাই।

গোসানিমারি হাই স্কুলের প্রধান শিক্ষক ভবতোষ দাস বলেন,“বিষয়টি আমার জানা ছিল না। স্কুলের ছাত্রছাত্রীরা হঠাৎ গিয়ে পথ অবরোধ করতে শুরু করে। পরে আমি ঘটনাস্থলে যাই ও পুলিশও আসে। পরে তাদের আশ্বস্ত করলে পথ অবরোধ তুলে নেয় তারা। তবে যতটুকু জানি কোচবিহার জেলার বেশিরভাগ রুটে ছাত্রছাত্রীদের বাস ভাড়ায় ছাড় দেওয়া হচ্ছে না। ছাত্রছাত্রীদের কাছ থেকে সম্পূর্ণ ভাড়া নেওয়া হচ্ছে। ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে বাস ভাড়া কমিয়ে অর্ধেক করলে ভালো হত।”

এছাড়াও চেক করুন

দলনেত্রীর ডাকা বৈঠকে না গিয়ে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত সিতাইয়ে গেলেন রবি

মনিরুল হক, কোচবিহারঃ দলনেত্রীর ডাকা বৈঠকে না গিয়ে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত সিতাইয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের …

Leave a Reply

Your email address will not be published.