Breaking News
Home >> Breaking News >> পাঁচ ছাত্রীকে কন্যাশ্রী পুরস্কার দিল কোচবিহার জেলা প্রশাসন

পাঁচ ছাত্রীকে কন্যাশ্রী পুরস্কার দিল কোচবিহার জেলা প্রশাসন

মনিরুল হক, কোচবিহারঃ নাবালিকা বিবাহ রোধ, দক্ষতা বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে নজির তৈরি করা পাঁচ জন ছাত্রীকে কন্যাশ্রী পুরস্কার প্রদান করল কোচবিহার জেলা প্রশাসন। আজ গোটা রাজ্যের সঙ্গে কোচবিহারেও পালিত হয় পঞ্চমবর্ষ কন্যাশ্রী দিবস। এদিন কোচবিহারের রবীন্দ্র ভবনে জেলা প্রশাসনের উদ্যোগে কন্যাশ্রী দিবস পালন করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, বনমন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন, সাংসদ পার্থ প্রতিম রায়, বিধায়ক মিহির গোস্বামী, জেলা পরিষদের বিদায়ী সভাধিপতি পুষ্পিতা রায় ডাকুয়া, জেলা শাসক কৌশিক সাহা, জেলা পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডে ও আরও অনেকে।

এদিন এই অনুষ্ঠানে পাঁচজন ছাত্রী সুস্মিতা শর্মা, নমিতা বর্মন, বনশ্রী প্রধান, মুক্তি বর্মন, রফিকা বেগমকে কন্যাশ্রী পুরস্কার প্রদান করা হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এই ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

জেলা শাসক কৌশিক সাহা বলেন, “আজ কন্যাশ্রী দিবস। গোটা রাজ্য ব্যাপী কন্যাশ্রী দিবস পালিত হচ্ছে। রবীন্দ্র ভবনে এই অনুষ্ঠান হচ্ছে। কোচবিহার জেলা ও পুরসভার অনুষ্ঠান এখানে অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া কোচবিহারের ১২ টি ব্লকে এই অনুষ্ঠান হচ্ছে।”

এছাড়াও চেক করুন

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে আইন অমান্য কর্মসূচী

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে বিক্ষোভ ও আইন অমান্য কর্মসূচী পালন করল পশ্চিমবঙ্গ …

Leave a Reply

Your email address will not be published.