Breaking News
Home >> Breaking News >> স্বাধীনতা দিবসের দিনে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত কাঁচরাপাড়া, আক্রান্ত সাংবাদিক

স্বাধীনতা দিবসের দিনে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত কাঁচরাপাড়া, আক্রান্ত সাংবাদিক

স্টিং নিউজ সার্ভিস: ১৫ই আগস্ট ৭২ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বিজেপির পক্ষ থেকে দুপুর ৩টের সময় স্থানীয় সার্কাস ময়দান থেকে বিজেপি নেতা মুকুল রায়ের উপস্থিতিতে এক সংকল্প পদযাত্রার আয়োজন করা হয়েছিল।

সেই মতো বিজেপি কর্মী সমর্থকরা সার্কাস ময়দান সংলগ্ন থানার মোড় এলাকায় নির্ধারিত সময়ে জমায়েত হতে শুরু করেছিল। অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকেও স্বাধীনতা দিবস উপলক্ষে এদিন সারাদিন ধরেই কোনো না কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এবং থানার মোড় সংলগ্ন তৃণমূলের দলীয় অফিসের সামনে তৃনমূল কর্মী সমর্থকদেরও ভিড় ছিল। দুপক্ষেরই ভিড় বাড়তে বাড়তে একসময় উত্তেজনার সৃষ্টি হয়। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ও রেফকে মাঠে নামতে হয়।

অন্যদিকে সেই মুহূর্তে খবর আসে বাগমোড়ের কাছে ড্রীমল্যান্ড হোটেলের সামনে একটি ম্যাটাডোর গাড়িতে কেউ বা কারা আগুন ধরিয়ে দিয়েছে। খবর পাওয়া মাত্র বীজপুর থানার পুলিশ ও দমকলকর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অভিযোগ ওই গাড়িতে করে বিজেপি কর্মীরা বিজেপির মিছিলে যোগ দিতে আসছিল। যদিও ঘটনার পরে কোনো বিজেপি কর্মীকে ঘটনাস্থলে দেখা যায়নি, শুধু আগুন লাগানো গাড়ির মধ্যে কয়েকটি বিজেপির পতাকা দেখা গিয়েছিল।

এদিকে বীজপুর থানারমোড়ে রাজনৈতিক সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে দুস্কৃতিদের হাতে আক্রান্ত হয় স্থানীয় একটি ওয়েব পোর্টালের সাংবাদিক রঞ্জন ভরদ্বাজ। অভিযোগ খবর সংগ্রহের সময় কিছু দুষ্কৃতী রঞ্জনকে বেধড়ক মারধোর করে, তার জামা কাপড় পর্যন্ত ছিড়ে ফেলা হয়। এ ব্যাপারে রঞ্জন স্থানীয় কিছু সাংবাদিককে সাথে নিয়ে বীজপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

এদিনের এই রাজনৈতিক সংঘর্ষের পিছনে সরাসরি তৃণমূলকেই দায়ী করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। যদিও তৃণমূলের পক্ষ থেকে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে। বীজপুর পুলিশ প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, দুপুরের দিকে একটি জমায়েত ঘিরে একটা উত্তেজনা সৃষ্টি হয়েছিল, যদিও প্রশাসন কঠোর হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। আর সাংবাদিক নিগ্রহের বিষয়টি অবশ্যই নিন্দনীয়।

এছাড়াও চেক করুন

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে আইন অমান্য কর্মসূচী

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে বিক্ষোভ ও আইন অমান্য কর্মসূচী পালন করল পশ্চিমবঙ্গ …

Leave a Reply

Your email address will not be published.