Breaking News
Home >> Breaking News >> ১৫০ বৃদ্ধাকে প্রতিমা দর্শন করালেন একদল যুবক

১৫০ বৃদ্ধাকে প্রতিমা দর্শন করালেন একদল যুবক

মনিরুল হক, কোচবিহারঃ সপ্তমীর দিনে নিজের পয়সা খরচ করে এলাকার বিধবা- বয়স্কা মহিলাদের গাড়িতে করে পূজা পরিক্রমা করালেন কয়েকজন যুবক। এদিন এই নজিরবিহীন ঘটনাটি ঘটেছে তুফানগঞ্জের বক্সিরহাটের জোড়াই মোড় এলাকায়। জানা গেছে,এলাকার কয়েকজন বেকার যুবক মিলে একটা “জোড়াই মোড় ইয়ুথ” নামে একটি দল গঠন করেন।

সেই দলের সকলে মিলে নিজেরা পয়সা তুলে সপ্তমীর দিনে এলাকার প্রায় ১৫০ বিধবা-বয়স্কা মহিলাদের গাড়িতে করে বক্সিরহাট এলাকায় সকল প্রতিমা দর্শন করানো হয়। এর পাশাপাশি সকল বিধবা-বয়স্কা মহিলাদের বস্ত্রদান ও মিষ্টি মুখ করানো হয়।

এদিন ওই জোড়াই মোড় ইয়ুথ দলের এক যুবক বলেন,“আমরা কয়েকজন যুবক প্রথমে এটা শুরু করি। তারপর অনেকে আমাদের সাথে যুক্ত হয়। সকলে মিলে নিজেরা পয়সা দিয়ে এলাকার বিধরা-বৃদ্ধা মহিলাদের গাড়িতে করে ঘোরানোর ব্যবস্থা করি। তাঁর পাশাপাশি তাদের বস্ত্রদান ও মিষ্টি মুখের ব্যবস্থা করি। আমরা সব সময় সাধারন গরীব মানুষদের পাশে দাঁড়াতে চাই। পাশে থাকতে চাই।”

স্থানীয় বাসিন্দা তথা গদ্যকার অখিলেশ ঘোষ বলেন, “আমিও শুনে খুব খুশি। কারন এলাকার কিছু যুবক বেকার ছেলেরা এই ধরনের ভাবনা মাথায় এনে একাজ করতে পারে। এলাকার বিধবা বয়স্কা মহিলাদের নিজের পয়সায় গাড়ি ভাড়া করে প্রতিটি প্রতিমা দর্শন করিয়েছেন। এই ভাবনা গুলো কজনের মাথায় আসে। তাই আমি আমার তরফ থেকে তাদেরকে ধন্যবাদ জানাই।

পাশাপাশি ওই যুবকেরা এর আগে মরা রায়ডাক নদীর জল যাতে দুষিত না হয় বা নদীতে নোংরা না জমে তাঁর জন্য তারা নিজের পয়সা খরচ করে জেসিপি নিয়ে এসে সেই নদী পরিস্কার করে সমাজকে সচেতন করছে। তারা যেন মরা রায়ডাক নদীর প্রান ফিরিয়ে এনে দিয়েছিল। তাই আমি মনে করি রায়ডাক নদীর প্রান ফিরিয়ে দেওয়া মানে আমাদের বক্সিরহাট জোড়াই মোড় এলাকার মানুষের প্রান ফিরিয়ে দিয়েছে। তোমরা আরও বড় হয়। আগামী দিনে আরও উন্নতি কর এই আশা রাখছি।”

এছাড়াও চেক করুন

দলনেত্রীর ডাকা বৈঠকে না গিয়ে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত সিতাইয়ে গেলেন রবি

মনিরুল হক, কোচবিহারঃ দলনেত্রীর ডাকা বৈঠকে না গিয়ে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত সিতাইয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের …

Leave a Reply

Your email address will not be published.