Breaking News
Home >> Breaking News >> গরীবের মুখে হাসি ফোটাতে মুরগীর বাচ্চা বিলি কৃষ্ণনগর-২ পঞ্চায়েত সমিতিতে

গরীবের মুখে হাসি ফোটাতে মুরগীর বাচ্চা বিলি কৃষ্ণনগর-২ পঞ্চায়েত সমিতিতে

স্টিং নিউজ সার্ভিসঃ গ্রামের গরীব পরিবারগুলির মুখে হাসি ফোটাতে মুরগীর বাচ্চা বিলি করা হল নদিয়ার কৃষ্ণনগর-২ পঞ্চায়েত সমিতিতে। কৃষ্ণনগর-২ ব্লকের প্রাণী সম্পদ দপ্তর থেকে পঞ্চায়েত সমিতির মাধ্যমে মুরগীর বাচ্চাগুলি বিলি করা হয়। বুধবার পঞ্চায়েত সমিতির অফিস প্রাঙ্গণে ৩২০ জন মহিলার হাতে মুরগীর বাচ্চা গুলি তুলে দেওয়া হয়।

ব্লকের প্রাণী সম্পদ আধিকারিক সৌমেন চৌধুরী স্টিং নিউজকে বলেন, “মুরগীর বাচ্চাগুলির বয়স ২৮ দিন। এক এক জনকে ১০ টা করে বাচ্চা দেওয়া হল। আজ ৩২০ জনকে দেওয়া হল। এই ব্লকে আমাদের টার্গেট ১৪১২ জনকে মুরগীর বাচ্চা দেওয়া। তবে হাঁসের বাচ্চা দেওয়া হবে ৯৬ জনকে”।

এদিন বেনিফিসারিদের নিয়ে বাচ্চা প্রতিপালন করার প্রশিক্ষণও দেওয়া হয়।

কৃষ্ণনগর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি অনিতা হালদার রায় বলেন, “আমাদের মা-মাটি-মানুষ সরকার গরীব মানুষের সরকার। গরীবের জন্য ভাবে এই সরকার। তাই গ্রামের গরীব মানুষের মুখে হাসি ফোটাতে বাচ্চাগুলি বিলি করা হল। এর ফলে মুরগীর বাচ্চাগুলি প্রতিপালন করে পরিবারের সদস্যরা ডিম খেয়ে পুষ্টি পাবে। সেই সঙ্গে মুরগী বিক্রি করে আর্থিক সচ্ছলতাও অর্জন করবে”।

নওপাড়ার সামসুরনাহার বিবি বলেন, “মুরগীর বাচ্চাগুলি পেয়ে আমরা খুব খুশি। সংসার চালাতে মুরগীগুলি খুব উপকারে আসবে। সযত্নে পালন করবো। ধন্যবাদ এই মমতা সরকারকে”।

এছাড়াও চেক করুন

জমিতে জল দেওয়া নিয়ে বিবাদের জের, আক্রান্ত মা ও ছেলে

মনিরুল হক, স্টিং‌নিউজ, কোচবিহারঃ চাষের জমিতে জল দেওয়াকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে বিবাদ তুফানগঞ্জে। …

Leave a Reply

Your email address will not be published.