Breaking News
Home >> Breaking News >> পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন দপ্তরের তরফে নৈহাটি রেল মাঠে শুরু হল পর্যটন মেলা

পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন দপ্তরের তরফে নৈহাটি রেল মাঠে শুরু হল পর্যটন মেলা

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন দপ্তরের তরফে নৈহাটি রেল মাঠে শুরু হল পর্যটন মেলা। মেলার উদ্বোধন করেন পর্যটন দপ্তরের রাষ্টমন্ত্রী ইন্দ্রণীল সেন,রাজ্য বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ, বিধায়ক পার্থ ভৌমিক, মহকুমাশাসক আবুল কালাম আজাদ ইসলাম, পৌরপ্রধান অশোক চট্টোপাধ্যায় সহ বিশিষ্ট জনেরা।

এই প্রথম উত্তর ২৪ পরগনায় পর্যটনের উপর এমন মেলা আয়োজন করা হল । বিভিন্ন জেলায় পর্যটন দপ্তরের তরফে যে সমস্ত প্যাকেজ করা হয়েছে তা এই মেলায় মানুষকে জানানো হচ্ছে। এছাড়াও মানুষকে রাজ্যে ভ্রমনে উৎসাহ দিতে অনলাইন বুকিংয়ে আকর্ষণীয় ছাড়াও দেওয়া হয় ।

মোট ২১ টি ষ্টল করা হয়েছে এর মধ্যে রয়েছে বিভিন্ন জেলায় কুটির শিল্পে তৈরী জিনিসের বিক্রির ব্যবস্থা । মেলা উদ্বোধন করে মন্ত্রী জানান,
বাংলায় যে ভাবে পর্যটন এগোচ্ছে বাংলার মুখ্যমন্ত্রীর নেতৃত্বে, ওনার অনুপ্রেরণায় এটা প্রত্যেকটা জেলাতেই হচ্ছে। এবং মানুষজন জানতে পারছে বাংলার মানুষ জানেন যাঁরা ট্রাভেল এজেন্ট তাঁদের মাধ্যমে এগোচ্ছে বিদেশের লোকজন আসছে আর ওনার যেটা স্বপ্ন ছিল পশ্চিম বাংলাকে পর্যটনের মূল কেন্দ্রবিন্দু করে তোলা সেই স্বপ্নের খুব কাছে আমরা দাঁড়িয়ে রয়েছি ।

এ ছাড়াও তিনি বক্তব্য রাখতে গিয়ে জানান পশ্চিমবঙ্গ দু হাজার এগারোর আগে পর্যটনে দেশের মধ্যে শেষে থাকলেও এই মুহূর্তে সেই স্থান এগিয়ে এসে হয়েছে দেশের মধ্যে চতুর্থ এবং শেষ তিন মাস আগে কেন্দ্রীয় সরকারের একটি রিপোর্ট অনুযায়ী রাজস্থান ও কেরলকে পেছনে ফেলে এই মুহূর্তে রাজ্যে প্রায় দেশের মধ্যে তিরিশ শতাংশ বিদেশি পর্যটক আসছেন এবং তাদেরকে নানান রকম পরিষেবা দিতে বদ্ধ পরিকর পর্যটন দপ্তর এছাড়াও উত্তর চব্বিশ পারগনায় জেলার দিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে পর্যটন এগিয়ে নিযে যাওয়ার জন্য।

এছাড়াও চেক করুন

মনোনয়ন জমা দিলেন বিএসপি প্রার্থী অশোক কুমার মুর্মু

কার্তিক গুহ, ঝাড়গ্রাম : শনিবার দুপুরে মনোনয়ন পত্র জমা দিলেন বিএসপি প্রার্থী অশোক কুমার মুর্মু। …

Leave a Reply

Your email address will not be published.