Breaking News
Home >> Breaking News >> খড়গপুরে রেল দপ্তরে ভাঙচুরের ঘটনায় ৬ জন লোকো পাইলট কে সাসপেন্ড

খড়গপুরে রেল দপ্তরে ভাঙচুরের ঘটনায় ৬ জন লোকো পাইলট কে সাসপেন্ড

পশ্চিম মেদিনীপুর: খড়গপুর অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট এর অস্বাভাবিক মৃত্যু তে ধুন্ধুমার রেল এলাকা ,সতীর্থ লোকো পাইলটরা একপ্রস্থ ভাঙচুর চালালো নিজেদেরই রেল দপ্তরে। ঘটনা সূত্রে জানা যায় গুড্ডু কুমার নামে এক বয়স ত্রিশের অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট হিসেবে কর্মরত ছিল।

রেল কোয়ার্টারে এই দিন সকাল বেলায় সে নিজের গলায় দড়ি লাগিয়ে আত্মহত্যা করে , বেলা বাড়ার সাথে সাথে তার দেহ কে উদ্ধার করে রেল পুলিশ। এই ঘটনায় তার সতীর্থ লোকো পাইলট দের মধ্যে বিক্ষোভ ছড়িয়ে পড়ে , তারা রেল দপ্তরে গিয়ে বিক্ষোভ দেখায় , একপ্রস্থ ভাঙচুর চালায়।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি মোকােবিলা করে এবং ৬ জন লোকো পাইলট কে সাসপেন্ড করা হয় বলে রেল সূত্রের খবর। ঘটনাক্রমে জানা যায় ওই লোকো পাইলট গুড্ডু কুমারের বাড়ি বিহারের হাজারীবাগে , অভিযোগ ছিল যে রেল দপ্তর তাকে কিছুতেই ছুটি দিচ্ছিল না তাই সে আত্মহত্যা করেছে।

এই ঘটনা জানাজানি হতেই বিক্ষোভের আছড়ে পড়ে বাকি লোকো পাইলট দের মধ্যে তারা ডিআরএম অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখায়। এই বিক্ষোভ প্রায় ১০ ঘণ্টা ধরে চলে। পরে রেলের আধিকারিকরা গিয়ে যাবতীয় দাবি মানলে তাদের অবরোধ উঠে যায় তবে রেল দপ্তরের ভাঙচুরের ঘটনায় ৬ জন লোকো পাইলট কে সাসপেন্ড করেছে বলে রেল সূত্রে খবর।

রেল আধিকারিক এক বিবৃতিতে জানান ঘটনাটা অনভিপ্রেত ও কিন্তু ওই গুড্ডু কুমারকে তার ছুটির বেশি দিন ছুটি দিয়ে দেওয়া হয়েছিল ,কিন্তু তারপরও সে কাজে জয়নিং করেনি। তবে রেল এর যাবতীয় নিয়ম অনুসারে গুড্ডুর পরিবারকে যাবতীয় ক্ষতিপূরণ তুলে দেয়া হবে বলে তিনি এদিন এক বিবৃতিতে জানান। তবে রেলের দপ্তর ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা করেছেন ওই আধিকারিক পাশাপাশি তিনি ও জানান এ ঘটনায় ৬ জন লোকো পাইলট কে সাসপেন্ড করা হয়েছে।

এছাড়াও চেক করুন

জমিতে জল দেওয়া নিয়ে বিবাদের জের, আক্রান্ত মা ও ছেলে

মনিরুল হক, কোচবিহারঃ চাষের জমিতে জল দেওয়াকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে বিবাদ তুফানগঞ্জে। আজ …

Leave a Reply

Your email address will not be published.