Breaking News
Home >> Breaking News >> মুখ্যমন্ত্রীর পর এবার ছবি আঁকলেন যুব নেতা

মুখ্যমন্ত্রীর পর এবার ছবি আঁকলেন যুব নেতা

মনিরুল হক, দিনহাটাঃ মুখ্যমন্ত্রীর অনুপেরণায় অনুপ্রাণিত হয়ে জনতার আবদারে ছবি আঁকলেন যুব নেতা। তিনি হলেন কোচবিহার জেলার তৃণমূল যুব কংগ্রেসের সাধারন সম্পাদক নিশীথ প্রামাণিক। এদিন দিনহাটা হাই স্কুলে একটি চিত্রকলা প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠানে তিনি ওই ছবি আঁকলেন।

এদিন ওই চিত্রকলা প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠানে তিনি ছাড়াও উপস্থিত ছিলেন শিলিগুড়ি থেকে শুভেচ্ছা সরকার, কোচবিহারের চিত্রশিল্পী পল্লব সরকার, অনিরুদ্ধ পালিত, নন্দ দুলাল কুণ্ডু, সুজয় সাহা, সুভময় মল্লিক, অরুপ সাহা সহ দিনহাটা শহরের বিভিন্ন এলাকা থেকে প্রায় কয়েকশ প্রতিযোগী ওই প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন।

জানা গেছে, এদিন দিনহাটা হাই স্কুলে ইন্ডিয়ান আর্ট অ্যান্ড কালচারাল সোসাইটির উদ্যোগে ওই চিত্রকলা প্রদর্শনী ও কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে সাধারন মানুষ ও বিভিন্ন চিত্রশিল্পীদের আবদারে যুব নেতা তথা কোচবিহার জেলার তৃণমূল যুব কংগ্রসের সাধারন সম্পাদক নিশীথ প্রামাণিক সেখানে একটি ছবি আঁকেন।

ওই ছবিতে দেখা গিয়েছে বাস্তবতার সাথে মিল রেখে মা কালী ও কৃষ্ণের ছবি একেছেন বলে জানা গিয়েছে। এদিন ওই প্রতিযোগিতায় তার আঁকা ছবি শ্রেষ্ঠ বলে অনেকে দাবী রেখেছেন।
এদিন কোচবিহার জেলার তৃণমূল যুব কংগ্রেসের সাধারন সম্পাদক নিশীথ প্রামাণিক বলেন, “আমার ইচ্ছে করে সব জায়গায় যাই। কিন্তু তা সম্ভব হয় না সময়ের অভাবে। ওই অনুষ্ঠানে আমি গিয়েছিলাম।

সেখানে আমজনতা ও বিভিন্ন চিত্রশিল্পীদের আবদার করে আমাকে ছবি আঁকতে বলেন। তাদের আবদারে আমি সেখানে একটা ছবি এঁকেছিলাম। যা সমাজের বাস্তবতার সাথে মিল রেখে মা কালী ও কৃষ্ণের কাল্পনিক রুপদান করেছি। ছোটবেলা থেকে ছবি আঁকা আমার একটা সখ ছিল। আমি অনেকে পুরস্কার পেয়েছি। এখন কাজের চাপে সময় হয়ে ওঠে না। তাদের আবদারে ওই ছবি আঁকতে পেরে আমারও খুব খুশি লাগছে।

মনে হল যেন আমি আমার ছোটবেলা ফিরে পেলাম।” ইন্ডিয়ান আর্ট অ্যান্ড কালচারাল সোসাইটির এক উদ্যোক্তা বলেন, “যুব নেতা তথা বিশিষ্ট সমাজ সেবী নিশীথ বাবু যে এত সুন্দর ছবি আঁকতে পারে তা আমার জানা ছিল না। তাকে আমাদের ইন্ডিয়ান আর্ট অ্যান্ড কালচারাল সোসাইটির পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ।”

এছাড়াও চেক করুন

জমিতে জল দেওয়া নিয়ে বিবাদের জের, আক্রান্ত মা ও ছেলে

মনিরুল হক, কোচবিহারঃ চাষের জমিতে জল দেওয়াকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে বিবাদ তুফানগঞ্জে। আজ …

Leave a Reply

Your email address will not be published.