Breaking News
Home >> Breaking News >> শ্যামামায়ের আরাধনায় মাতোয়ারা কাটোয়ার মুস্থূলীর নাইস ক্লাব

শ্যামামায়ের আরাধনায় মাতোয়ারা কাটোয়ার মুস্থূলীর নাইস ক্লাব

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়াঃ শ্যামামায়ের আরাধনায় কাটোয়া থানার মুস্থূলীর নাইস ক্লাব।এমনিতেই বাঙালির বারো মাসে তের পার্বণ।সেই কারণেই উৎসব আনন্দের রেশ যে পিছু ছাড়ছে না উৎসব প্রেমী আপমর বাঙালির। দুর্গাপুজোর রেশ কাটতে না কাটতেই আবার আরেক উৎসব শক্তির আরাধনায় ব্রতী হন আট থেকে আশি সকল বয়সের মানুষ।এমনিতেই আলোর উৎসব দীপাবলি, তার উপর শ্যামাপুজো সব মিলিয়ে আনন্দটা যেন আরও দ্বিগুণ হয়ে যায়।সেই কারণেই হাতে আর সময় না থাকায় নিজেদের সেরার সেরা দিতে ব্যস্ত কাটোয়া থানার মুস্থূলীর নাইস ক্লাবের উদ্যোগে গঠিত কালীপূজো কমিটি।নাইস ক্লাবের কর্ণধার গৌতম ঘোষাল বললেন,এবারে নাইস ক্লাবের পুজো ২ ৯তম বর্ষে পদার্পণ করল।

পুজো মণ্ডপ তৈরির দায়িত্বে আছেন মুস্থূলীর সুধাবর্ষণ ডেকোরেটর।এখানকার প্রতিমা প্রায় ১১ফুট।প্রতিমা তৈরির দায়িত্বে আছেন কাটোয়া থানার চাণ্ডুলী গ্রামের বিখ্যাত মৃৎশিল্পী বিকাশ পাল।পুজোর দিন প্রায় ৫-৬ হাজার লোকের নরনারায়ণ সেবার আয়োজন রয়েছে। ভাইফোঁটার দিন এলাকার কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও দুঃস্থ ব্যক্তিদের কম্বল বিতরণ রয়েছে বলে জানালেন নাইস ক্লাবের সদস্য রাজীব ঘোষাল।

রাজীব ঘোষাল আরও জানালেন, পুরষ্কার বিতরণী সভায় উপস্থিত থাকবেন কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চ্যাটার্জ্জী,কাটোয়ার মহকুমাশাসক সৌমেন পাল, কাটোয়া ২নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সমীক পানীগ্রাহী, কাটোয়া ২নং ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি নিষাদ সামন্ত ও দাঁইহাট পুরসভার পুরপ্রধান শিশির কুমার মণ্ডল,নাইস ক্লাবের কর্ণধার তথা জগদানন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান গৌতম ঘোষাল ।

পুরষ্কার বিতরণীর ও কম্বল বিতরণের পর নদীয়ার কৃষ্ণনগরের লোকনাথ বাউল সম্প্রদায় দ্বারা বিচিত্রানুষ্ঠান অনুষ্ঠিত হবে। সোমবার গ্রামের ছেলেদের দ্বারা তৈরি আমডাঙ্গা মা ব্রহ্মাণী নাট্য সংস্থা “জ্বলছে চিতা বাজছে শানাই ” নামে একটি যাত্রাপালা মঞ্চস্থ করবে।পুজোর দিনগুলোতে নিজেদের সেরাটা দিতে ব্যস্ত নাইস ক্লাবের কালীপূজো কমিটির উদ্যোক্তারা।

এছাড়াও চেক করুন

মনোনয়ন জমা দিলেন বিএসপি প্রার্থী অশোক কুমার মুর্মু

কার্তিক গুহ, ঝাড়গ্রাম : শনিবার দুপুরে মনোনয়ন পত্র জমা দিলেন বিএসপি প্রার্থী অশোক কুমার মুর্মু। …

Leave a Reply

Your email address will not be published.