Breaking News
Home >> Breaking News >> হোমের আবাসিকদের ভ্রাতৃ দ্বিতীয়া উৎসব পালন

হোমের আবাসিকদের ভ্রাতৃ দ্বিতীয়া উৎসব পালন

প্রিয়া গুপ্তা, উত্তর দিনাজপুর: বাড়ি থেকে হারিয়ে গিয়েছে। নাম ও বাড়ির ঠিকানা বলার মতো ক্ষমতা নেই এঁদের। সারা বছর হোমের চার দেওয়ালের মধ্যে দিনরাত কাটায়। এই চার দেওয়ালের মধ্যেই খেলাধুলারর পাশাপাশি পড়াশুনা।

এমনই ৪৫ জন মূক ও বধীর আবাসিক কিশোর-কিশোরীকে ভাইফোঁটার আনন্দে রাখার জন্য উদ্যোগী হয়েছে সমাজ কল্যান দপ্তরের অধীনস্থ উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের সূর্যোদয় মূক ও বধীর আবাসিক হোম কতৃপক্ষ। আজ শুক্রবার সকালে হোমের আবাসিকরা নতুন পোশাক পরে হোমের বারান্দায় বসে হোমের বোনেরা ও দিদিরা ভাইদের কপালে চন্দন, দই, কাজল, শিশিরের ফোঁটা পরিয়ে ভ্রাতৃ দ্বিতীয়া উৎসব পালন করে। আবাসনের বোন ও দিদিরা মঙ্গলদ্বীপ জ্বালীয়ে ভাইদের কপালে মঙ্গল তিলক এঁকে দিয়েছে।

যাতে ভাই আমাদের ভালো ও সুস্থ ভাবে দিন কাটায়। পরে মিষ্টিমুখ করা হয়। হোমের অধ্যক্ষ পার্থসারথী দাস জানিয়েছেন, মূক ও বধীররা শারীরিক প্রতিবন্ধী হলেও তাদের চিন্ত ভাবনা দিক থেকে অন্যদের চেয়ে কোন অংশে কম থাকা না। সরকারি এই হোমে সারা বছর করা নজরে রাখতে হয়।

তাই এবার হোমের ছেলে-মেয়েদের আনন্দ দেওয়া হয়েছে। পাশাপাশি তিনি আরও বলেন, ভাইফোঁটা অনুষ্ঠানের পর সন্ধ্যায় হোমের মধ্যে আতসবাজি ফাটানোর ব্যবস্থা করেছে হোম কর্তৃপক্ষ।

এছাড়াও চেক করুন

কলকাতার এনআরএস হাসপাতালে জুনিয়ার চিকিৎসকদের কর্মবিরতি না মিটতেই, চিকিৎসা কর্মীকে মারধরের অভিযোগ দক্ষিন দিনাজপুর জেলা হাসপাতালে

শিবশংকর চ্যাটার্জ্জী, স্টিং নিউজ, দক্ষিন দিনাজপুর: কলকাতার এনআরএস হাসপাতালে জুনিয়ার চিকিৎসকদের কর্মবিরতি না মিটতেই চিকিৎসা …

Leave a Reply

Your email address will not be published.