Breaking News
Home >> Breaking News >> গ্রেটারের বিদ্যুৎ বিল বয়কটের জের, বকেয়া দেড়শো কোটি তুলতে জেলা জুড়ে বৈঠকের সিদ্ধান্ত

গ্রেটারের বিদ্যুৎ বিল বয়কটের জের, বকেয়া দেড়শো কোটি তুলতে জেলা জুড়ে বৈঠকের সিদ্ধান্ত

মনিরুল হক, কোচবিহারঃ বিদ্যুৎ দফতরের বকেয়া টাকা আদায় করতে জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক হবে কোচবিহারে। ২১ নভেম্বর থেকে ওই বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ওই বৈঠকের কথা জানিয়ে বলেন, “ কোচবিহারে দেড়শো কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া পড়ে রয়েছে। ওই বকেয়া তুলতে খুব শীঘ্র জেলা জুড়ে জনপ্রতিনিধি পুলিশ ও প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠক করা হবে।”

ভারত ভুক্তি চুক্তি অনুযায়ী কোচবিহারকে ‘গ’ শ্রেনীর রাজ্য করার দাবী তুলে জেলা জুড়ে বিদ্যুৎ বিল বয়কটের ডাক দেয় গ্রেটার নেতা বংশী বদন বর্মণ। দীর্ঘ দিন ধরে ওই আন্দোলন চলায় দেড়শো কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া পড়ে যায়। সম্প্রতি মুখ্যমন্ত্রী কোচবিহারে প্রশাসনিক বৈঠক করতে এসে বকেয়া বিদ্যুতের বিল নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

এরপরেই ওই বকেয়া টাকা আদায়ের জন্য তৎপরতা শুরু হয়। জানা গিয়েছে, বিভিন্ন এলাকায় গিয়ে পঞ্চায়েত প্রধান পঞ্চায়েত সমিতি , জেলা পরিষদ সদস্য, বিধায়ক থানার ওসি অথবা আইসি, বিডিওদের নিয়ে ওই বৈঠক করা হবে। ওই এলাকায় যারা বিদ্যুৎ বিল বকেয়া রেখেছেন তাদের বুঝিয়ে কতটা সহজ কিস্তিতে ওই বিল মেটাতে পারে, তার উদ্যোগ নেওয়া হবে বলে জানা গিয়েছে।

এছাড়াও চেক করুন

নদীয়ার বেথুয়াডহড়ীতে রক্তদান ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করল বেথূয়াডহরী টাউনক্লাব

নবেন্দু ভট্টাচার্য, স্টিংনিউজ করেন্সপন্ডেন্ট, নাকাশীপাড়া, নদীয়া: গ্রীষ্মের দাবদাহে অতিষ্ঠ ক্লান্ত মানুষ যখন স্বস্তির জন্য হাসফাঁস …

Leave a Reply

Your email address will not be published.