Breaking News
Home >> Breaking News >> বইয়ের বোঝা সরিয়ে একটি সন্ধ্যা ছাত্রছাত্রীদের জন্য, ইংরেজি মাধ্যম স্কুলের স্বর্ণালী সন্ধ্যায় বহু প্রশ্নের উত্তর, হাজির দুই সাংসদ

বইয়ের বোঝা সরিয়ে একটি সন্ধ্যা ছাত্রছাত্রীদের জন্য, ইংরেজি মাধ্যম স্কুলের স্বর্ণালী সন্ধ্যায় বহু প্রশ্নের উত্তর, হাজির দুই সাংসদ

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: ইংরেজি মাধ্যম স্কুলে শিশুদের শুধুমাত্র বইয়ের বোঝা চাপানো হয় না। তাদের জন্য আনন্দের একটা সন্ধ্যাও রাখা হয়। শনিবার হাওড়ার ডোমজুড় অংকুরহাটি এলাকায় তাওহীদ ইন্টারন্যাশনাল স্কুলের প্রায় ২৭০ জন স্কুল পড়ুয়াদের পারফরমেন্স চতুর্থ বার্ষিকী আলোকিত সন্ধ্যায় পরিণত হলো।

হাওড়া ডোমজুড় এলাকার তাওহীদ ইন্টারন্যাশনাল স্কুল। মূলত মুসলিম সম্প্রদায়ের শিশুদের জন্য নির্মাণ করা হয়েছে। মাদ্রাসা ছাড়াও ইংরেজি মাধ্যমে পরিণত করতে আদর্শ হয়ে উঠেছে। ইংরেজি ছাড়াও আরবিক পাশাপাশি ক্যারাটে, নাচ, গান, আবৃত্তি শেখানো হয়। শুরু থেকে স্কুলটি এগিয়ে চলেছে সমান্তরাল গতিতে। সাধ্যের মধ্যে সন্তানদের ইংরেজি ভাষায় পড়াশোনা শেখাতে পেরে খুশি ফুটেছে ছাত্রছাত্রীদের পরিবারে।

চতুর্থ বার্ষিক অনুষ্ঠানে ছোটদের মন জোড়ানো একের পর এক পারফরমেন্স করতালিতে ভরিয়েছে। তাওহীদ ইন্টারন্যাশনাল স্কুলের কয়েকঘন্টা অনুষ্ঠানে ছিল ছোটদের নৃত্য, উর্দু ভাষায় তথ্য পাঠ, বড়দের ক্যারাটে পদর্শন যথেষ্ট প্রশংসনীয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ ইদ্রিস আলী এবং রাজ্য সভার সাংসদ সদস্য আহমেহ হাসান ইমরান।

স্কুলের ছাত্রছাত্রী সংখ্যা ৭০০। আগামী বর্ষে তা হাজারে পৌঁছাবে আশাবাদী সাংসদ। ছোটদের পড়াশোনার চাপ কমিয়ে তাদের একান্তে ও নিরিবিলি পরিবেশ দেবার চেষ্টা করবার কথাও সংক্ষিপ্ত ভাষনে জানান। সাংসদের প্রশংসা শুনে ছোটছোট ছাত্রছাত্রীদের চোখেমুখে হাসির ঝিলিক। অনুষ্ঠানটি পরিচালনা করে ওই স্কুলের ক্লাস ফোরের ছোট্ট সুনাইয়া সিদ্দিকি।

এছাড়াও চেক করুন

দলনেত্রীর ডাকা বৈঠকে না গিয়ে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত সিতাইয়ে গেলেন রবি

মনিরুল হক, কোচবিহারঃ দলনেত্রীর ডাকা বৈঠকে না গিয়ে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত সিতাইয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের …

Leave a Reply

Your email address will not be published.