Breaking News
Home >> Breaking News >> শিলিগুড়ির মহানন্দা নদীতে ভেসে উঠল হাজার হাজার মৃত মাছ, সাধারণ মানুষ উল্লাসে নেমে পড়লেন মাছ ধরতে

শিলিগুড়ির মহানন্দা নদীতে ভেসে উঠল হাজার হাজার মৃত মাছ, সাধারণ মানুষ উল্লাসে নেমে পড়লেন মাছ ধরতে

বিশ্বজিৎ সরকার, স্টিংনিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ শনিবার দুপুরে শিলিগুড়ি মহানন্দা নদীতে ভেসে উঠল হাজার হাজার মৃত মাছ। তার মাছ ধরতে উল্লাসে মেতে সাধারণ মানুষ নেমে পড়ল নদীতে। যদিও ঘন্টাখানেকের জন্য মনে হচ্ছিল যে চলছে মৎস উৎসব!। জানা গিয়েছে এদিন মহানন্দা নদীতে হঠাৎ ভেসে উঠে। এবং সেই মাছ দেখতে ভীড় জমান সাধারণ মানুষ। এরপর নেমে পড়ে মাছ ধরতে। অপরদিকে এই ঘটনার খবর পৌছায় শিলিগুড়ির মেট্রোপলিটন পানিট্যাঙ্কি ও খালপাড়া ফাঁড়ির পুলিশ। এর পাশাপাশি খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন শিলিগুড়ি পুরনিগমের আধিকারিকরা।

এবং পরিবেশ প্রেমীরাও। এরপর ঘটনাস্থল পরিদর্শন করেন দেখেন তারা। অন্যদিকে পুলিশ গিয়ে এরপরই সকলকে নদী থেকে উঠে আসতে বলেন। এবং মাছ ধরা বন্ধ করার জন্য অনুরোধ করেন। এরপর লোকজন নদী থেকে উঠে আসেন। এবং মাছ ধরা বন্ধ করেন। এরপর পরিবেশপ্রেমী জোৎস্না আগরওয়াল জানান যে এত মাছ মহানন্দা নদীতে নেই। আর যে পরিমাণ মাছ তোলা হচ্ছে তা কোন দিনও ছিল না।
কোন অজ্ঞাত বিষক্রিয়ার কারণেই হয়তো মাছগুলি ভেসে এসেছে।

এগুলি সাধারণ মানুষ যদি খান তাহলে তারা অসুস্থ হয়ে পড়তে পারেন। এই কারণে পুরসভার উচিত এই জায়গাটিকে বেরিকেড দিয়ে মাছ তোলা বন্ধের ব্যবস্থা করা। পুরসভার বিরুদ্ধে অভিযোগ তুলে তিনি বলেন, ছট পুজোর সময় এবং দূর্গা পূজার বিসর্জনের সময় এই জায়গায় যদি পুরসভার অধিকার থাকে,তবে এখানে মাছ তোলার ব্যাপারে অবশ্যই তাদের হস্তক্ষেপ করা প্রয়োজন। তার কারণ যে মানুষগুলি এখান থেকে মাছ তুলছেন তারা সকলেই শিলিগুড়ি পুর নিগমের অন্তর্গত বাসিন্দা। তবে কি কারণে এই মাছ গুলি মারা গেল। এবং কোথা থেকেই বা এত পরিমাণে মাছ নদীতে এল তা এখনও কিছুই জানা যায়নি।

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের লোহাটিকরীতে উল্টে গেল একটি সরকারি বাস

কা‌র্তিক গুহ, ‌স্টিং নিউজ, পশ্চিম মেদিনীপুর :- পশ্চিম মেদিনীপুরের গুড়গুড়িপাল থানার অন্তর্গত লোহাটিকরীতে উল্টে গেল …

Leave a Reply

Your email address will not be published.