Breaking News
Home >> Breaking News >> হাওড়ায় লাইনচ্যুত এমটি লোকাল ট্রেন, বিপত্তি ট্রেন চলাচলে, একাধিক দুরপাল্লার ট্রেন চলছে ধীর গতিতে

হাওড়ায় লাইনচ্যুত এমটি লোকাল ট্রেন, বিপত্তি ট্রেন চলাচলে, একাধিক দুরপাল্লার ট্রেন চলছে ধীর গতিতে

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়াঃ আগস্ট মাসের ২ তারিখ হাওড়া স্টেশনে ঢোকার মুখে লাইনচ্যুত হয় ইঞ্জিন এবং গার্ড কামরা। তারপর কেটে গেছে মাস তিনেক। এবার ডিসেম্বর মাস ১০ তারিখ ঘটনাস্থল রামরাজাতলা স্টেশন থেকে কিছুটা দূরে। হাওড়া শাখায় লাইনচ্যুত হল আবারও রেল। দুটি ঘটনায় ফাঁকা ছিল ট্রেন। যে কারণে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়ে যায় রেল।

সপ্তাহের প্রথম দিন সকাল থেকে বেশ চলছিল ট্রেন। তবে দুপুরের দিকে রামরাজাতলা স্টেশন ছাড়িয়ে লোকাল ট্রেন লাইনচ্যুত হতেই তালগোল পাকিয়ে যায়। হাওড়া-খড়গপুর শাখায় বন্ধ হয়ে যায় আপ এবং ডাউন শাখায় ট্রেন চলাচল। ছুটে আসে রেলের ইঞ্জিনিয়ার এবং রেল কর্মীরা। রেলের চাকা লাইন থেকে প্রায় এক ফুট মতো বেরিয়ে যায়। তৃতীয় লাইনে হওয়া সম্পূর্ন ভাবে বন্ধ করে দিতে হয় ট্রেন চলাচল।

রেল সূত্রে খবর, খড়গপুর থেকে একটি এমটি ইএমইউ ট্রেন টিকিয়াপাড়া কারসেড ফিরছিল। সাঁতরাগাছি স্টেশন পার করে তৃতীয় লাইন ধরে রামরাজাতলা স্টেশন ছাড়িয়ে যাওয়ার সময় ৭নম্বর বগি লাইনচ্যুত হয়ে ইলেকট্রিক পোস্টারে ধাক্কা মারে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। রেলের ইঞ্জিনিয়ার আসলেও ট্রেন চলাচল শুরু হতে বেশ কিছুটা সময় লাগে। পরে আপ লাইন দিয়ে ধীর গতিতে ট্রেন চালানো শুরু হয়।

স্থানীয় সূত্রে খবর, রামরাজাতলা স্টেশন ছেড়ে কিছুটা যেতেই ট্রেনের সাত নম্বর বগিটি ধাক্কা মারে তিন নম্বর লাইনের ওভারহেড পোস্টে। দুমড়ে বেঁকে যায় ইলেকট্রিক পোস্টার টি। ডাউন লাইন ও তিন নম্বর লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঘন্টা দুয়েক পর থেকে আপ লাইন দিয়ে লোকাল ট্রেন চালু করা হয়। কিছু এক্সপ্রেস ট্রেনকেও চালানোর চেষ্টা করা হয়। এ দিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় হাওড়া স্টেশনে ট্রেন ধরতে এসে নাজেহাল হয় নিত্যযাত্রী থেকে সাধারণ যাত্রী। ট্রেন না পেয়ে বাধ্য হয় বাস ধরতে। সেখানেও লম্বা লাইন লেগে যায়।

সাড়ে সাতটার সময় আপ আমতা লোকাল স্পেশাল হিসাবে ঘোষণা করা হয়। তবে পাঁশকুড়া, খড়গপুর লোকালের ঘোষণা না হওয়ায় বিরক্ত প্রকাশ করে। আটটার সময় দাশনগর স্টেশনের কাছে ডাউন লাইন দিয়ে আপ ট্রেন পাশ করানো হয় বলে সূত্রের খবর। সন্ধ্যায় রেল জানায় কিছু ট্রেন অল স্টপেজ হয়ে চলাচল করছে। দ্রুত স্বাভাবিক হবার চেষ্টা করা হচ্ছে। ইলেকট্রিকের পোস্টে ধাক্কা লাগার জন্য সমস্যা হয়েছে। যেহেতু পোস্টার টি বেঁকে গেছে সে কারণে ট্রেন চলাচলে সমস্যা হয়েছে।

সূত্রের খবর, দুর্ঘটনার কারণ নিয়ে তদন্ত শুরু হয়েছে। তবে প্রাথমিকভাবে অনুমান, খালি ট্রেন এবং গতিতে যাওয়ার জন্য দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে।

এছাড়াও চেক করুন

পূর্ব-বর্ধমানে সোশ্যাল মিড়িয়া গ্রুপদের নিয়ে সভা করলেন তৃণমূল প্রার্থী সুনীল মণ্ডল

গৌরনাথ চক্রবর্ত্তী,‌স্টিং নিউজ, কাটোয়া ঃ আগামী ২৯ এপ্রিল বর্ধমান পূর্ব লোকসভা ভোট।তারই প্রস্তুতি হিসাবে বর্ধমান …

Leave a Reply

Your email address will not be published.