Breaking News
Home >> Breaking News >> নিজের প্রাণ বিপন্ন করে জীবন দান করলেন নৈহাটির জীবন সরকার

নিজের প্রাণ বিপন্ন করে জীবন দান করলেন নৈহাটির জীবন সরকার

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: বৃহস্পতিবার সন্ধ্যে বেলা শ্যামনগর তেইশ নম্বর লেভেল ক্রসিং কানে হেডফোন দিয়ে দুটি মেয়ে নিয়ে রেললাইন পার হবার সময় তিন নম্বর ও এক নম্বর লাইনে দুটি ট্রেন চলে আসে। তিন নম্বর লাইনে ধনধান্যে এক্সপ্রেস থেকে ওই দুটি মেয়েকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় আহত হয় জীবন সরকার নামে এক ব্যক্তি। সে গুরুতর আহত অবস্থায় দীর্ঘক্ষণ রেল লাইনের ধারে পড়েছিল বলে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখাতে শুরু করেন এবং তেইশ নম্বর রেল গেট ভাঙচুর করে ও গেটম্যানকে মারধোরও করা হয়। জীবন সরকারকে প্রথমে জগদ্দল হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখান থেকে কলকাতায় স্থানান্তরিত করা হয় তাঁর আঘাত গুরুতর বলে জানা গেছে।

প্রসঙ্গত এদিন নৈহাটির বাসিন্দা জীবন সরকার শ্যামনগরে তার দিদি বাড়ি থেকে ফিরছিলেন। ঠিক সেই সময় তার নজরে আসে দুটি মেয়ে কানে হেডফোন দিয়ে রেলগেট পার হচ্ছে। তখন নিজের প্রাণ বিপন্ন করে তিনি ওই দুটো মেয়েকে বাঁচায়। কিন্তু তিন নম্বর লাইনে যে ট্রেনটি চলে আসে, তার ধাক্কায় তিনি গুরুতর আহত অবস্তায় লাইনের ধারে পরে যান। দীর্ঘক্ষণ তিনি লাইনের ধারে পরে থাকেন, কিন্তু রেলের তরফ থেকে প্রথমে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ করেন স্থানীয় মানুষজন। এরপর স্থানীয় মানুষজন ক্ষিপ্ত হয়ে রেল গেট ভাঙচুর করে এবং অবরোধ করতে শুরু করে। তারপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু যে মেয়ে দুটোকে বাঁচাতে গিয়ে আজ জীবন বাবু মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন, তাদের কোনো খোঁজ এখনও পর্যন্ত পাওয়া যায়নি। জীবন সরকারের পরিবারের লোকজনের বক্তব্য,” আমরা খুবই গরীব, হঠাৎ করে এমন একটা দুর্ঘটনার ফলে জীবন বাবুর যে অবস্থা হয়েছে, তার ব্যায়বহুল চিকিৎসার খরচ জোগানো আমাদের পক্ষে অসম্ভব, যদি না কেউ আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়।
ঘটনার বেশ কিছুক্ষণ পরে রেল পুলিশ ঘটনাস্থলে এসে ঘণ্টাখানেক পর অবরোধ তুলে দেয়। কিন্তু গেট ভাঙচুর হওয়ায় গেট এখনও সারানোর কাজ চলছে ধীরে ধীরে ট্রেন চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

এছাড়াও চেক করুন

পূর্ব-বর্ধমানে সোশ্যাল মিড়িয়া গ্রুপদের নিয়ে সভা করলেন তৃণমূল প্রার্থী সুনীল মণ্ডল

গৌরনাথ চক্রবর্ত্তী,‌স্টিং নিউজ, কাটোয়া ঃ আগামী ২৯ এপ্রিল বর্ধমান পূর্ব লোকসভা ভোট।তারই প্রস্তুতি হিসাবে বর্ধমান …

Leave a Reply

Your email address will not be published.