Breaking News
Home >> Breaking News >> পাবড়া বিবেকানন্দ সেবা সমিতির উদ্যোগে হল দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ, খুশির ঝিলিক পাংক্তেয়দের

পাবড়া বিবেকানন্দ সেবা সমিতির উদ্যোগে হল দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ, খুশির ঝিলিক পাংক্তেয়দের

নরোত্তম চেল, বাঁকুড়া: ভোট অাসে ভোট যায়, তারপর দিনের শেষে একটি বারের জন্যও ফিরেও তাকায়না প্রান্তিক মানুষ গুলির দিকে। বসন্তের কোকিলের ন্যায় রাসভারি নেতাদের ভুরিভুরি প্রতিশ্রুতির পর কার্যত যাদের কাঁধে ভর করেই ব্যালট ভরে জঙ্গল মহলে, তাদেরই অাজ খবর নেওয়ার সময় নেয় সেই উন্নয়নকামী রঙিন স্বপ্নের ফেরিওয়ালাদের।
ডিসেম্বরের কড়া শীতে যখন যুবুথুবু গোটা রাজ্য,তখন নবান্ন থেকে বহু দুরে বাঁকুড়ার প্রত্যন্ত অঞ্চলের ছোট্ট গ্রাম গুলির অবস্থা সত্য সঙ্গিন। চাল চুলোহীন সংসারে যাদের নুন অানতেই পান্তা ফুরায়, তাদের পক্ষে শীতবস্ত্র ক্রয় করা কোন বিলাসিতার থেকে কম নয়।

অাদিবাসীদের এই চরম দুর্দিনে যখন কার্যত ঠুঁটো জগন্নাথ হয়ে বসে রয়েছে স্থানীয় প্রশাসন তখনই ওদের মুখে হাঁসি ফোটাতে উদ্যোগী হলো বাঁকুড়ার শালতোড়া ব্লকের পাবড়া বিবেকানন্দ সেবা সমিতি নামের এক স্থানীয় বেসরকারি সেচ্ছাসেবী সংস্থা। গত রবি ও সোমবার দুদিন ব্যাপি “সারদাশীষ ” (দুর্গাপুর) ও রানীগঞ্জ শহরের অাধুনিক হাউস নামে এক অভিজাত বস্ত্র প্রতিষ্ঠান তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

তাদেরই প্রত্যক্ষ সহযোগিতায় এদিন পাবড়া গ্রামের ৯৫ টি দরিদ্র পরিবার ও তেঁতুলডাঙ্গা, কেঁচকাডাঙ্গা কৃষ্ণপুর সহ রঞ্জিতপুর মোড়ের কাছে পাথরডিহী নামে এক অাদিবাসী অধ্যুষিত গ্রামের ৩০ টি পরিবার কে শীত বস্ত্র বিতরণ করা হয়। এই প্রথম নয় বিগত প্রায় ১৮ বছরেও বেশি সময় ধরে সমিতির এই কর্মযজ্ঞ চলে অাসছে।
সাহায‍্য পেয়ে বেজায় খুশি দুঃস্থ ও অাদিবাসি পরিবারগুলি। এদিন সমিতির কর্মীদের সাথে উপস্থিত ছিলেন শ্রী শ্রীঠাকুর -মা-স্বামীজী ভাবানুরাগী ও রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির, বেলুড়মঠের অতিথি অধ্যাপক মাননীয় শ্রী জীবন বন্দ্যোপাধ্যায় মহাশয়। উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও একইসাথে সমাজকর্মী ড: অরিন্দম দে মহাশয়।
সমিতির স্বতঃস্ফূর্ত কর্মপ্রবাহ নজর কেড়েছে এলাকাবাসীর। অন্যদিকে সমিতির এক সদস্য মনমোহন চেল এর দাবি, সেবা জাত উদ্বৃত্ত সুখটুকুই অামাদের প্রেরণা। তিনি অারো বলেন বিভিন্ন সময় মানুষের দুঃসময়ে অামরা ঝাঁপিয়ে পড়ি, তাদের পাশে থাকি ও সাধ্যমত সমিতির তরফ থেকে তাদের সাহায্য করা হয়।

সূত্রের খবর অাগামীদিনে সমিতি অারো বেশকিছু বড় জনসেবামূলক পদক্ষেপ নিতে চলেছে, পাশে থাকার আহ্বান জানিয়েছেন সমিতির সম্পাদক উজ্জ্বল কর্মকার।
উন্নয়নের লক্ষ্যে যে কর্মসূচি প্রশাসনের নেওয়া দরকার, তা অার্থিক ভাবে সমৃদ্ধ নয় এহেন এক সংস্থা যেভাবে সেই দায়বদ্ধতা নিজের স্কন্ধে বহন করে চলেছে তা সত্যিই প্রশংসাযোগ্য বলে দাবি এলাকাবাসীদের।

তাই সমিতির দেওয়া শীতবস্ত্রেই অাজ গা গরম নিয়তি বাউরি,পতন বাউরী, নীলমণি টুডু , মঙ্গলী হেমব্রমদের, উন্নয়নের অগ্নিকুণ্ডে হাত না সেঁকেও।

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের লোহাটিকরীতে উল্টে গেল একটি সরকারি বাস

কা‌র্তিক গুহ, ‌স্টিং নিউজ, পশ্চিম মেদিনীপুর :- পশ্চিম মেদিনীপুরের গুড়গুড়িপাল থানার অন্তর্গত লোহাটিকরীতে উল্টে গেল …

Leave a Reply

Your email address will not be published.