Breaking News
Home >> Breaking News >> বিভিন্ন দাবী নিয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে স্মারকলিপি আশা কর্মীদের

বিভিন্ন দাবী নিয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে স্মারকলিপি আশা কর্মীদের

মনিরুল হক, কোচবিহারঃ বিভিন্ন দাবী দাবা নিয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে স্মারকলিপি দিলেন আশা কর্মীরা। বৃহস্পতিবার দুপুরে পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়ানের পক্ষ থেকে কোচবিহার জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারিককের হাতে স্মারকলিপি প্রদান করা হয়। এদিন সেখানে উপস্থিত ছিলেন আশা কর্মী সংগঠনের নেত্রী অপর্ণা দে সরকার সহ কোচবিহার জেলার বিভিন্ন এলাকার প্রায় ১৫০ জন কর্মী।

জানা গেছে, গত ৩১/১০/২০১৮ থেকে আশা কর্মীরা প্রতি বুধবার তাদের নির্দিষ্ট কাজের জন্য ৩০০ টাকা পাওয়ার কথা ছিল। কিন্তু কি কারণে ১৮/১২/২০১৮ প্রতি বুধবার কাজের জন্য ২০০ টাকা করে পাবেন বলে ঘোষণা করা হয়। এর ফলে আশা কর্মীরা মাসে ২৪০ টাকা কম পাবে বলে মনে করছে। পশ্চিমবঙ্গ আশা বা ভারতের আশা কর্মীরা তাদের পারিশ্রমিক বৃদ্ধির জন্য ধারাবাহিক আন্দোলন করেন। তার ফলে পশ্চিমবঙ্গ সরকার ও কেন্দ্রীয় সরকার বিভিন্ন সম্মানিক ভাতা বৃদ্ধি করেছিল। যা গত অক্টোবর মাস থেকে কার্যকর আর কথা সাম্মানিক ভাতা কার্যকর হলেও উৎসাহ ভাতা নিয়ে আশা কর্মীরা বিভ্রান্তিতে রয়েছে।
আশা কর্মী সংগঠনের নেত্রী অপর্ণা দে সরকার,“আমরা ইউনিয়নে পক্ষ থেকে বারবার আবেদন করেছি যে আমাদের সাম্মানিক ও উৎসাহ ভাতা নিয়মিত পাচ্ছি না। এমত অবস্থায় গত ৩১/১০/২০১৮ তারিখ থেকে আশা কর্মীদের আর্থিক ক্ষতি হচ্ছে। তাই আমরা আজ কোচবিহার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককের কাছে বিভিন্ন দাবীদাবা নিয়ে স্মারকলিপি দেওয়া হল। আমরা চাই যে আশা কর্মীদের সাম্মানিক ভাতা ও উৎসাহ ভাতা প্রতি মাসে নির্দিষ্ট দিনে যাতে পাওয়া যায় সেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আবেদন রাখছি।”

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের লোহাটিকরীতে উল্টে গেল একটি সরকারি বাস

কা‌র্তিক গুহ, ‌স্টিং নিউজ, পশ্চিম মেদিনীপুর :- পশ্চিম মেদিনীপুরের গুড়গুড়িপাল থানার অন্তর্গত লোহাটিকরীতে উল্টে গেল …

Leave a Reply

Your email address will not be published.