Breaking News
Home >> Breaking News >> প্লাবনের মাঝে জন্ম নেবে নতুন উপত্যকা

প্লাবনের মাঝে জন্ম নেবে নতুন উপত্যকা

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ: প্রতিটি দিন শুরু নতুনত্বের আশায়। তবে, রাতের শিখা জ্বলে ওঠবার আগে কত ঘটনার সাক্ষাৎ সম্পূর্ণ হয়ে যায়। কেউ ফিরে পায় জীবন। তো কেউ চলে যায় নীল আকাশের মেঘেদের ভিড়ে।

তথাকথিত শিক্ষিত সমাজে কারো চলে যাওয়াটা ঠেলে ধরা রাজতন্ত্রে রচিত ইতি মাত্র শব্দ RIP। খালি হওয়া চেয়ারে নতুনের আগমন। শুরু হবে পূর্বের আপাত বিষয় অনধিকার চর্চা।

যেমনটি কৃষকহীন ক্ষেতে শরণার্থী সমস্যার মতো গজিয়ে ওঠে আগাছা। নড়বড়ে ঝুঁকির জীবনে মৃত্যু জল্পনার সাজসজ্জার মাঝে, কৃষি ঋণ মুকুবের রাজনৈতিক টেক্কা। হতভাগ্যদের গর্বের জমি, খেটে খাওয়ার প্রচেষ্টার মাঝে শুকিয়ে আসা ললাটে ঋণ মুকুবের আধ গ্লাস জল ঢালা।

সাহিত্য ও চলচ্চিত্র প্রেমীদের কাছ থেকে বছর শেষে চলে গেছেন প্রখ্যাত নীরেন্দ্রনাথ চক্রবর্তী এবং মৃণাল সেন। এবার সাহিত্যিক দিব্যেন্দু পালিত মহাশয় এবং কবি পিনাকী ঠাকুর-এর জীবনাবসান। গতকাল দুপুর থেকে বেজেছে সেতারের সুর। ভলিউমটা ছিল কম। ভক্তদের হাতে রজনীগন্ধার মালা। টিউলিপ মাখা সুগন্ধি দেওয়া শায়িত দেহ।

নতুন বছর, নতুন কিছু পাওয়ার মাঝে হারিয়ে যায় অনেককিছু। সাহিত্য ও চলচ্চিত্র জগত এভাবে সর্বস্ব হারালে নতুন প্রজন্ম শিখবে কিভাবে৷ কলেজস্ট্রীট বই পাড়া, স্টেশনের বুকস্টলে নতুন বইয়ের খোঁজ করবে কেমনে! প্লাবনের মাঝে জন্ম নেয় নতুন উপত্যকা। বড় হয়ে ওঠে গাছ, বাসা বাঁধে পাখি। লেখা হয় কাব্য। পাতা ভরবে সাহিত্যে।

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের লোহাটিকরীতে উল্টে গেল একটি সরকারি বাস

কা‌র্তিক গুহ, ‌স্টিং নিউজ, পশ্চিম মেদিনীপুর :- পশ্চিম মেদিনীপুরের গুড়গুড়িপাল থানার অন্তর্গত লোহাটিকরীতে উল্টে গেল …

Leave a Reply

Your email address will not be published.