Breaking News
Home >> Breaking News >> নৈহাটি ঐকতান মঞ্চে উদ্বোধন হল “ছন্দে ছন্দে” আয়োজিত আন্তর্জাতিক নৃত্যৎসব

নৈহাটি ঐকতান মঞ্চে উদ্বোধন হল “ছন্দে ছন্দে” আয়োজিত আন্তর্জাতিক নৃত্যৎসব

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: নৈহাটির ঐক্যতান মঞ্চে উদ্বোধন হল হালিসহর ছন্দে ছন্দের আয়োজিত আন্তর্জাতিক নৃত্য উৎসব ।
শুক্রবার থেকে শুরু হওয়া এই নৃত্য উৎসব চলবে রবিবার পর্যন্ত।
আন্তর্জাতিক নৃত্য উৎসব উপলক্ষে বৃহস্পতিবার আয়োজিত হয়েছে ভারত নাট্যমের ওপর একটি কর্মশালা। সেই কর্মশালায় উপস্থিত ছিলেন বর্ষীয়ান নৃত্য শিল্পী পদ্মবিভূষণ ডঃ সরোজা বৈদ্যনাথন ।
শুক্রবার থেকে শুরু হয় মূল নৃত্য উৎসব, যেখানে মঞ্চে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন বর্ষীয়ান নৃত্য শিল্পী পদ্মবিভূষণ ডঃ সরোজা বৈদ্যনাথন। এরপর তিনি মঞ্চে একটি নৃত্য পরিবেশন করেন ।
অনুষ্ঠানের সম্বন্ধে বলতে গিয়ে ছন্দে ছন্দে কর্ণধার সুমিতা ভট্টাচার্য্য জানান, এই বছর আমাদের আন্তর্জাতিক নৃত্য উৎসব চতুর্থ বর্ষে পদার্পণ করল। আমরা ভারতীয় নৃত্যের প্রসারের জন্য এই ধরনের উদ্যোগ নিয়েছি। যাতে নতুন প্রজন্মের কাছে ভারতীয় নৃত্যকে আরও বেশি আকর্ষণীয় করে তুলে ধরা যায় । এবারের আন্তর্জাতিক নৃত্য উৎসবে উপস্থিত থাকবেন বাংলাদেশের ঢাকার বিখ্যাত নাচের দল স্পন্দন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি মুফাকুরাল ইকবাল ।
এই বছর ছন্দে ছন্দের নিজের তরফ থেকে আয়োজিত করা হচ্ছে একটি নাট্য নৃত্য। যাতে থাকবে সংলাপ এবং নৃত্য যা এর আগে কোনও সময় মঞ্চস্থ হয়নি । মাইকেল মধুসূদন দত্তের বিখ্যাত কাব্যগ্রন্থ বীরঙ্গনা থেকে উজ্জ্বল চট্টোপাধ্যায় নাট্য নৃত্য রূপান্তরিত করেছেন। সেটাই আমরা দর্শকদের সামনে তুলে ধরব ছন্দে ছন্দে তরফ থেকে।
এই বছর আমরা অজিত ভট্টাচার্য্য স্মৃতি পুরস্কার তুলে দেব বিখ্যাত তবলচি সুব্রত বসুর হাতে। এই একই মঞ্চ থেকে হালিসহরের বিভিন্ন ক্ষেত্রের বিখ্যাত পাঁচজন মানুষকে আমরা বিশেষ সংবর্ধনা জানাব, যাঁরা হালিসহরের নাম উজ্জ্বল করেছেন নিজনিজ ক্ষেত্রে।

এছাড়াও চেক করুন

পার্শ্ববর্তী জেলাগুলির সঙ্গে বৈঠক করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

স্টিং নিউজ সার্ভিসঃ পার্শ্ববর্তী জেলাগুলির সঙ্গে বৈঠক করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। মঙ্গলবার বর্ধমানে জেলাশাসকের …

Leave a Reply

Your email address will not be published.