Breaking News
Home >> Breaking News >> আমরা যাদের দল থেকে তাড়িয়ে দিচ্ছি, বিজেপি তাদের মাথায় তুলে নিয়ে নাচছে’ হাওড়া কুলগাছিয়ার সভায় বললেন অভিষেক’

আমরা যাদের দল থেকে তাড়িয়ে দিচ্ছি, বিজেপি তাদের মাথায় তুলে নিয়ে নাচছে’ হাওড়া কুলগাছিয়ার সভায় বললেন অভিষেক’

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: মাঝে আর ৯দিন তারপর ব্রিগেডে মমতার ঐতিহাসিক মহা সমাবেশ। সেইমত চলছে রাজ্য জুড়ে জোড়দার প্রচার। নেতা-মন্ত্রী থেকে দলের নিচু তলার কর্মী সকলেই কোমর বেঁধে মিটিং মিছিল করছে। এ দিন গ্রামীণ হাওড়ায় কুলগাছিয়ায় প্রচারে আসেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

১৯-এর ব্রিগেড নিয়ে প্রচারে ছিল না কোন খামতি। দলের জমাটি আমেজ পরিলক্ষিত হচ্ছিল রাজ্য জুড়ে। বিজেপি’র বিরুদ্ধে একজোট হয়ে চলছিল আক্রমণ। তবে গতকাল থেকেই রাজ্যের রাজনৈতিক পটভূমি কিছুটা পরিবর্তন হয়ে যায়। একদিনে ২ সাংসদ কে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস। বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং বোলপুরের সাংসদ অনুপম হাজরাকে। দীর্ঘ দিন ধরে দল বিরোধী কাজের অভিযোগ ছিল। সে সব বিষয় নিয়ে আজ অভিষেকের ভাষণে ছিল অনেকটা শাসনের ধার।

এ দিনের মঞ্চ থেকে দুই বহিস্কৃত সাংসদদের উদ্দেশ্য করে কি মন্তব্য করবেন এটাই ছিল সকলের পাখির চোখ। মঞ্চ থেকে গত কালকের বক্তব্যের শেষ ধরে বলেন, ‘আমরা যাদের দল থেকে তাড়িয়ে দিচ্ছি, বিজেপি তাদের মাথায় তুলে নিয়ে নাচছে’। দুই সাংসদ গেলেও তাঁর চোখে দলের শাখা সদস্য এবং ব্লক স্তরের সভাপতি ও কর্মীরা দলের ভরসা তা বক্তব্যের প্রথমে তুলে ধরেন। তিনি বলেন ‘আগামী ১৯ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায় এর কাছ থেকে আমরা দিক নির্দেশিকা নেব’। বিরোধী দের কটাক্ষ করে বলেন, ‘আমরা যখন কোন সভা ডাকি সেটা জনসমুদ্রে পরিণত হয়। আর বিরোধীরা যখন জনসভা ডাকে সেটা পথসভায় পরিণত হয়’।

মানুষের উদ্দিপনা নিয়েই তৃণমূল কংগ্রেস আজ বটবৃক্ষে পরিণত হয়ে হিমালয় পর্বত শিখরে পৌঁছে গিয়েছে। হাওড়ার কুলগাছিয়ার এ দিনের সভা কে মিনি ব্রিগেডে পরিণত বলেও আখ্যা দেন। তিনি বলেন, ২০১৪ সালের ৩০ জানুয়ারি শেষ ব্রিগেড করেছিল তৃণমূল। সেবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, দুর্নীতিগ্রস্থ কংগ্রেস, সাম্প্রদায়িক বিজেপি, অপদার্থ সিপিএম এর বিরুদ্ধে আমাদের লড়াই। ১৪ সালের লোকসভা ভোটে ৩৪ টি আসন আমরা পেয়েছিলাম। এবার আমাদের লক্ষ ৪২ এ ৪২।

১৯ তারিখ মঞ্চে কোন কোন দলের নেতারা থাকবেন তার একটা রিপোর্ট দেন। তাতে প্রায় বিরোধীদের সব দলের নেতা নেত্রী আসতে পারেন বলে জানান। তিনি বলেন, ব্রিগেডের সভায় উপস্থিত থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, থাকবেন শরদ যাদব, উত্তর প্রদেশ থেকে অখিলেশ যাদব, শত্রুঘ্ন সিনহা, যশবন্ত সিনহা-র পাশাপাশি ডিমকে, বিজেডি, আরজেডি, এনসিপি দলের প্রতিনিধিরা।

এ দিনের কুলগাছিয়া গ্রামীণ মেলা ময়দান সভামঞ্চে উপস্থিত ছিলেন হাওড়া জেলা(সদর) তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা মন্ত্রী অরূপ রায়, সাংসদ প্রসূন ব্যানার্জী, উলুবেড়িয়া উত্তরের বিধায়ক তথা চিকিৎসক নেতা নির্মল মাঝি, কলকাতা পুরসভার মেয়র ও মন্ত্রী ফিরহাদ হাকিম, পুলক রায়, সুকান্ত পাল সহ জেলার শীর্ষস্থানীয় নেতৃত্ব।

এছাড়াও চেক করুন

পার্শ্ববর্তী জেলাগুলির সঙ্গে বৈঠক করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

স্টিং নিউজ সার্ভিসঃ পার্শ্ববর্তী জেলাগুলির সঙ্গে বৈঠক করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। মঙ্গলবার বর্ধমানে জেলাশাসকের …

Leave a Reply

Your email address will not be published.