Breaking News
Home >> Breaking News >> তুফানগঞ্জে তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরে শিক্ষক নিগ্রহ, প্রতিবাদে ছাত্ররা

তুফানগঞ্জে তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরে শিক্ষক নিগ্রহ, প্রতিবাদে ছাত্ররা

মনিরুল হক, কোচবিহারঃ শিক্ষক নিগ্রহের অভিযোগ তুলে স্কুল গেটে তালা ঝুলিয়ে প্রতিবাদ বি৯খভ করল ছাত্ররা। আজ তুফানগঞ্জের চিলাখানা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের কদমতলা হাই মাদ্রাসায় ওই বিক্ষোভ আন্দোলন হয়। পরে স্কুলের অন্যান্য শিক্ষকরা এসে তালা খুলে ওই ক্লাস চালু করেন। ছাত্রদের অভিযোগ, গতকাল স্কুল চলাকালীন একদল যুবক এসে স্টাফ রুমে ঢুকে দরজা বন্ধ করে দিয়ে সুরেশ বর্মণ নামে এক শিক্ষককে মারধোর করে।

তার মোবাইল কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়। ওই ঘটনা নিয়ে তুফানগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত অভিযুক্ত কাউকেই গ্রেপ্তার করা হয়নি। ছাত্রছাত্রীদের দাবী, ওই অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করতে হবে।
নিগৃহীত শিক্ষক সুরেশ বর্মণ তৃণমূল শিক্ষক সংগঠনের তুফানগঞ্জ মহকুমার সভাপতি পদে রয়েছেন। গতকাল ম্যানেজিং কমিটির বৈঠক করে তাঁকে পরবর্তী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক করার জন্য সিধান্ত নেওয়ার কথা ছিল। কিন্তু মিটিং শুরুর আগেই তৃণমূল কংগ্রেসেরই কয়েকজন যুবক এসে তাঁকে মারধোর করে বলে সুরেশ বাবু অভিযোগ করে জানিয়েছেন। ওই ঘটনার খবর পেয়ে তুফানগঞ্জের মহকুমা পুলিশ আধিকারিক ফারুক চৌধুরীর নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী গিয়ে সুরেশ বাবুকে উদ্ধার করে।

পরে তাঁকে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। পরে তিনি তুফানগঞ্জ থানায় গিয়ে ৮ জনের নামে একটি অভিযোগ দায়ের করেন। ওই অভিযুক্তদের সকলেই তৃণমূল কংগ্রেসেরই কর্মী বলে জানা গিয়েছে।
বক্সিরহাট এলাকার বাসিন্দা সুরেশ বাবু তৃণমূল যুব কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি তথা সাংসদ পার্থ প্রতিম রায়ের অনুগামী হিসেবে এলাকায় পরিচিত। কিন্তু চিলাখনা ১ নম্বর গ্রাম পঞ্চায়েত নাটাবাড়ি বিধানসভা কেন্দ্রের অধীনে। নাটাবাড়ি বিধানসভার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সাথে সাংসদের গোষ্ঠী কোন্দল কোচবিহার তৃণমূল কংগ্রেসে এখন সব থেকে বেশী চর্চিত বিষয়।

আর সেই কারণে ওই স্কুলে পরবর্তী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদে না বসতে পারে, তার জন্য রবি অনুগামীরা স্কুলের ভিতরে ঢুকে শিক্ষক নিগ্রহ করেছে বলে রাজনৈতিক মহলের ধারণা।

এছাড়াও চেক করুন

প্রচারের শেষ দিনে বালুরঘাটে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের সমর্থনে মহা মিছিল

শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুরঃ আগামী ২৩ শে এপ্রিল বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন তার আগে আজই …

Leave a Reply

Your email address will not be published.