Breaking News
Home >> Breaking News >> নতুন দুয়ারবক্সির দায়িত্ব পেলেন অজয় দেববক্সি

নতুন দুয়ারবক্সির দায়িত্ব পেলেন অজয় দেববক্সি

মনিরুল হক, কোচবিহারঃ কোচবিহার রাজপরিবারের নতুন দুয়ারবক্সি নিয়োগ করা হল অজয় দেববক্সিকে। কোচবিহার রাজপরিবারের দুয়ারবক্সি অমিয় দেববক্সির প্রয়ানে সেই দায়িত্ব দেওয়া হয়েছে অমিয়বাবুর ভাই অজয়বাবুকে। ওই ব্যাপারে কোচবিহারের দেবোত্তর ট্রাস্ট বোর্ডের তরফে অজয়বাবুকে চিঠি পাঠানো হয়েছে। ১০ ফেব্রুয়ারি সরস্বতী পুজোর দিন দোলের আবির তোলার রীতিপালনের মাধ্যমে নতুন দুয়ারবক্সি তাঁর দায়িত্ব পালন শুরু করবেন।
কোচবিহারের জেলা শাসক তথা কোচবিহারের দেবোত্তর ট্রাস্ট বোর্ডের সভাপতি কৌশিক সাহা জানান, “সদস্যদের সঙ্গে আলোচনা করে রাজ আমলের ঐতিহ্য বজায় রাখতে দুয়ারবক্সির দায়িত্ব পালনে চিঠি দেওয়া হয়েছে।” অক্টোবর মাসে অষ্টমী পুজোর দিন অমিয়বাবুর মৃত্যু হয়। তার মৃত্যুর পর খালি হয়ে যায় দুয়ারবক্সির পদটি। এরপরেই ওই পদে কাকে দায়িত্ব দেওয়া হবে সে বিষয়ে কোচবিহারের দেবোত্তর ট্রাস্ট বোর্ডের বৈঠক করে ওই সিধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। দেবোত্তর সূত্রে জানা গিয়েছে, কোচবিহারের দেবোত্তর ট্রাস্ট বোর্ডের সব অনুষ্ঠানেই রাজ পরিবারের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন ‘দুয়ারবক্সি’। কোচবিহারের রাজাদের আমল থেকে

বংশানুক্রমিকভাবে ওই দায়িত্ব পালন করে আসছিলেন অমিয় দেববক্সি। ‘দুয়ারবক্সি’র দায়িত্ব পালনের জন্য প্রতি মাসে সাম্মানিকও পেতেন তিনি। কিন্তু তার প্রয়ানে অজয় বাবুকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে।
অজয়বাবু বলেন, “দাদার অসুস্থতার সময় একাধিকবার ওই দায়িত্ব পালন করতে হয়েছে। এবার দাদার অবর্তমানে পাকাপাকিভাবে দায়িত্বপ্রাপ্তির চিঠি পেয়েছি। পরম্পরা মেনে নিষ্ঠা সহকারে ওই দায়িত্ব পালন করতে চাই।’’ তিনি আরও বলেন, “বংশানুক্রমিক এমন কাজে সাম্মানিক টাকার অঙ্ক নয়, এই সম্মানটাই বড় গৌরবময় ব্যাপার।”

এছাড়াও চেক করুন

প্রচারের শেষ দিনে বালুরঘাটে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের সমর্থনে মহা মিছিল

শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুরঃ আগামী ২৩ শে এপ্রিল বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন তার আগে আজই …

Leave a Reply

Your email address will not be published.