Breaking News
Home >> Breaking News >> পশ্চিম মেদিনীপুরে জেলবন্দি আসামিদের হাতে তৈরি পণ্যসামগ্রী বিপনণ করা হবেঃ উজ্জ্বল বিশ্বাস

পশ্চিম মেদিনীপুরে জেলবন্দি আসামিদের হাতে তৈরি পণ্যসামগ্রী বিপনণ করা হবেঃ উজ্জ্বল বিশ্বাস

কার্তিক গুহ, স্টিং নিউজ, পশ্চিম মেদিনীপুরঃ পশ্চিম মেদিনীপুরে জেলবন্দি আসামিদের হাতে তৈরি জামা-কাপড় থেকে শুরু করে বিভিন্ন পণ্যযোগ্য সামগ্রী বিপননের ব্যবস্থা করছে রাজ্য সরকার। পরিকল্পনা করা হচ্ছে নতুন দোকান তৈরির, যেখানে বিক্রি হবে আসামিদের তৈরি নানা জিনিসপত্র। আর বিক্রিত সামগ্রী থেকে প্রাপ্ত লভ্যাংশও তুলে দেওয়া হবে সেই আসামিদের হাতেই। এতে একদিকে যেমন সমাজের মূলস্রোতে ফিরতে সক্ষম হবে আসামিরা, তেমনি লক্ষী লাভের মুখ দেখবে আসামির পরিবার। এমনটাই মত রাজ্যের ভারপ্রাপ্ত কারা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের।

বৃহস্পতিবার মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারের উদ্যোগে শীতকালীন আনন্দ মেলার উদ্বোধন করতে আসেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, সাথে ছিলেন কারা দপ্তরের আধিকারিকরা।

এই মেলায় মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারের বন্দিরা ছাড়াও অংশ নেয় প্রেসিডেন্সি, আলিপুর, দমদম কেন্দ্রীয় সংশোধনাগারের সাজাপ্রাপ্ত আসামিরা। দু’দিন ব্যাপী এই মেলায় বিক্রি হচ্ছে জামাকাপড় থেকে শুরু করে মোমবাতির মত সামগ্রী, যা নিজে হাতে তৈরি করেছে বন্দিরা। মেলায় মোট ১০ টি স্টল রয়েছে। নিজেদের হাতে তৈরি সামগ্রী বিক্রি করে বাড়তি লাভের মুখ দেখবে বন্দিরা এমনটাই মত কারা মন্ত্রীর। এই মেলায় যোগদান করে উচ্ছ্বাসিত জেল বন্দীরা।

পশ্চিম মেদিনীপুর থেকে কার্তিক গুহ’র রিপোর্ট, স্টিং নিউজ।

এছাড়াও চেক করুন

প্রচারের শেষ দিনে বালুরঘাটে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের সমর্থনে মহা মিছিল

শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুরঃ আগামী ২৩ শে এপ্রিল বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন তার আগে আজই …

Leave a Reply

Your email address will not be published.