Breaking News
Home >> Breaking News >> স্কুলের ভিতরে অজানা গ্যাস থেকে অসুস্থ্য ১০০ ছাত্রী, খানাকুলের ঘটনা

স্কুলের ভিতরে অজানা গ্যাস থেকে অসুস্থ্য ১০০ ছাত্রী, খানাকুলের ঘটনা

কমলেন্দু পোড়েল, স্টিং নিউজ করেসপন্ডেন্ট, হুগলীঃ হুগলীর খানাকুল হেলান সারদামনি বালিকা বিদ্যালয়ে গ্যাস আতঙ্কে অসুস্থ হয়ে পরলো কমপক্ষে১০০ জন ছাত্রী।জানা গেছে ওই বালিকা বিদ্যালয়ে এক প্রিয়ড পর হঠাৎই কিছু ছাত্রী শ্বাস কষ্টে অসুস্থ বোধ করে।এমন করে কিছু সময়ের পরই স্কুলের অধিকাংশ ছাত্রী তিব্র শ্বাসকষ্ট অনুভব করে।

এমন ঘটনায় স্কুলের ভিতরেই চাঞ্চল্য ছরিয়ে যায়।কার্যত ছাত্রীদের চিৎকার চেঁচামেচিতে বাইরের থেকে লোকজন ছুটে এসে সকল ছাত্রীদের বের করে আনেন,সাথে অবিভাবকেরা। এরপরই খানাকুল নারায়নপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে একের পর এক ছাত্রী প্রায় সঙ্গাহীন অবস্থায় গাড়ি থেকে নামতে শুরু করে।এরই মধ্যে ঘটনা জানাজানি হতেই অবিভাবকদের ভির জমতে থাকে স্বাস্থ কেন্দ্র চত্তরে।

ঘটনাস্থলে খানাকুল ২ বিডিও দেবাশিষ মন্ডল ও ওসি ছুটে আসেন। স্কুলের প্রধান শিক্ষিকা প্রাথমিক স্বাস্থ কেন্দ্রে আসতেই ওনার গাড়িকে লক্ষ করে জনতা ইঁট ছুরতে থাকেন, বিক্ষবের মুখে পরেন প্রধান শিক্ষিকা তন্দ্রা মুখার্জ্জী।কিছুজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেরে দিলেও অনেক অসুস্থ্য ছাত্রীদের আরামবাগ মহকুমা হাসপাতালে পাঠানো হয়।

স্থানিয় বাসিন্দা ও রামমোহন২ এর প্রাক্তন প্রধান অরুপ দাস বলেন “এমন হইচই শুনে স্কুলের গেটে পৌছে দেখি ছোট ছোট সব মেয়েগুলো অসহায় হয়ে দৌরাচ্ছে স্কুল চত্তরে করুন অবস্থা ছিলো।তবে স্কুলের গেটে তালা ছিলো প্রধান শিক্ষিকা ঢুকতে দিতে চাইছিলেন না।এমন বিপদের সময়ে উনি স্থানিয়দের সাহায্যে না নিয়ে অসুস্থ ছাত্রীদের তখনও আটকে রেখেছিলেন।

আমরা তালা ভেঙে ঢুকে অসুস্থ্য সঙ্গাহিন ছাত্রীদের সকলকে ফাঁকা স্থানে নিয়ে আসি,তরিঘরি স্বাস্থ্য কর্মীদের ফোনে ডেকে সকলের সাহায্যে এদের চিকিৎসা কেন্দ্রে আনা হয় বলে জানান।এলাকার এক স্থানিয় বাসিন্দা আরান্ডি২ এর প্রধান সোহারব হোসেন বলেন” ওই বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার অভব্য আচারন করেন সেটা আগেই জানতাম।

স্কুলের মিড ডে মিল নিয়েও একাধিক অভিযোগে আছে,প্রথমে ছাত্রীদের এমন অসুবিধা হচ্ছে বললেও কোন কথা না শুনে গেটা তালা মেরে স্কুল চালাচ্ছিলো।আজ যদি কিছু হয়ে যেতো এর দায়ভার কে নিত, অতিসত্তর ঘটনার তদন্ত এবং ওই শিক্ষিকাকে কঠোর শাস্তির দাবি করেছেন অবিভাবক ও সাধারন মানুষ।খানাকুল ২ বিডিও দেবাশিষ মন্ডল বলেন”কোন ভাবে একটা আতঙ্ক ছরিয়ে ছিলো,তবে সঠিক কি করানে তা জানা যায় নি।সকল ছাত্রীরা এই মুহুর্তে ভালো আছে,তদন্ত করে দেখা হবে বলে জানান।

এছাড়াও চেক করুন

প্রচারের শেষ দিনে বালুরঘাটে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের সমর্থনে মহা মিছিল

শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুরঃ আগামী ২৩ শে এপ্রিল বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন তার আগে আজই …

Leave a Reply

Your email address will not be published.