Breaking News
Home >> Breaking News >> মধ্যবিত্তের কথা ভেবে বাজেটে আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা ৫ লক্ষ টাকা, বিরোধীদের কথায় ভোটমুখি

মধ্যবিত্তের কথা ভেবে বাজেটে আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা ৫ লক্ষ টাকা, বিরোধীদের কথায় ভোটমুখি

কল্যাণ অধিকারী, স্টিং নিউজঃ মধ্যবিত্তর জন্য সুখবর এনে দিল দিল্লির কেন্দ্রীয় সরকার। বাজেটে আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা ৫ লক্ষ টাকা করা হল। সঙ্গে ৮০সি তে ছাড়ের পরিমাণ দেড় লক্ষ টাকা করা হয়েছে।

বৃহস্পতিবার দেশের জন্য বাজেট বক্তব্য রাখেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পীযূষ গোয়েল। দেশের মধ্যবিত্ত মানুষের কথা ভেবে সরকার বৃহত্তর সিদ্ধান্ত গ্রহণ করেছে। একের পর এক চমকপ্রদ ঘোষণা যখন করছেন সাংসদরা হাত চাবরে স্বতস্ফূর্ততা দেখিয়েছে। তবে বিরোধী দের পক্ষ থকে শুরু হয়েছে কটাক্ষ।

বিরোধীরা জানান, নির্বাচনের শেষ দিকে বাজেট প্রেশ করলে এমনি রাজনৈতিক ঘোষণায় ভরা থাকে। এর আগে চারটে বাজেট ছিল তাতে কেন এসব ঘোষণা করা হয়নি? বেকারদের কথা কেন বলা হচ্ছে না। শ্রমিকদের নূন্যতম মজুরী কেন বাড়ানোর কথা বলা হচ্ছে না। ভোট আসলে সরকার পাশে থাকার বার্তা দেয়।

পীযূষ গোয়েল যখন বাজেটে আম আদমির কথা ভেবে বক্তব্য রাখছেন তখন টিভির পর্দায় চোখ জনতার। কদিন ধরেই ঘুরপাক খাচ্ছিল বৃহস্পতি কি থাকবে মধ্যবিত্তের পাশে। ইনকাম ট্যাক্স নূন্যতম পাঁচ লাখে পৌঁছে দিতে? মধ্যবিত্তের জন্য ৮০ সি তে আরও ছাড় মিলবে ? কৃষক দের জন্য কতটা কল্পতরু হবে সরকার? জিএসটি কি আরও সহায়ক হবে? ১৮ শতাংশ ট্যাক্স ২ শতাংশ কমিয়ে আনা হবে?

বেলা গড়াতেই পরিস্কার হয়ে যেতে থাকে বাজেট এবার মধ্যবিত্ত কে লক্ষ্য করে বানানো। অনেকটাই ভোটের মুখে জনমোহিনী। আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা একলপ্তে ডবল ৫ লক্ষ করে দেওয়া হয়েছে। ৮০ সি তে ছাড় মিলবে দেড় লক্ষ টাকা। যার সারাংশ সাড়ে ছ লক্ষ টাকা অবধি কোনও ট্যাক্স নয়।

এনডিএ সরকার এর আগের চারটি বাজেট পেশ করেছে। এবার লোকসভা নির্বাচনের আগে শেষ বাজেট যা অনেকটাই ভোটমুখি বাজেট বলেই বিরোধীদের বক্তব্য শুরু হয়েছে।

এছাড়াও চেক করুন

দ্বিতীয় দফার ভোটে বাম প্রার্থী মহম্মদ সেলিমের গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে

স্টিং নিউজ সার্ভিস: রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের ইসলামপুরের পাটাগড়ায় সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের গাড়ি ভাঙচুরের অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.