Breaking News
Home >> Breaking News >> কন্যা ভ্রূণ হত্যা যে দণ্ডনীয় অপরাধ, থিম মঙ্গলকোটের সরস্বতী পুজোয়

কন্যা ভ্রূণ হত্যা যে দণ্ডনীয় অপরাধ, থিম মঙ্গলকোটের সরস্বতী পুজোয়

ছবি: মঙ্গলকোটের কেশবপুর সাম্য সংঘ ক্লাবের থিম।

অভিজিৎ ঘোষ, মঙ্গলকোট: কন্যা ভ্রূণ হত্যা যে দণ্ডনীয় অপরাধ, সরস্বতী পুজোয় এমনই থিম করে সাধারণ মানুষকে সচেতন করলো মঙ্গলকোটের আটঘড়া শ্মশান বাহিনী ক্লাবের সদস্যরা। আর রবিবার এই পুজোর উদ্বোধন করতে এসে উদ্যোগতাদের এই প্রচেষ্টাকেই সাধুবাদ জানালেন কাটোয়ার মহকুমা শাসক সৌমেন পাল। তিনি বলেন, এই ধরনের থিম অবশ্যই মানুষকে সচেতন করবে। প্রশাসনও ভ্রূণ হত্যার বিষয়ে যথেষ্ট সচেতন। তাই সমাজ সচেতনমূলক এমন থিম অবশ্যই প্রশংসনীয়। এদিন পুজোর উদ্বোধনের পাশাপাশি অনুষ্ঠান মঞ্চে মহকুমা শাসক নবাগত ভোটারদের সচেতন করাতে শপথবাক্য পাঠ করান। অনুষ্ঠানে মহকুমা শাসক ছাড়াও উপস্থিত ছিলেন, মঙ্গলকোট পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ পুরবী অধিকারী, মুন্সী রেজাউল হক, মেহেবুব চৌধুরী প্রমুখ।

ছবি: মঙ্গলকোটের আটঘড়া শ্মশান বাহিনী ক্লাবের থিম।

জানা গিয়েছে, প্রতি বছরই উদ্যোগতাদের তরফে সমাজ সচেতনতামূলক নতুন নতুন থিম তৈরি করা হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবার তাদের পুজোর বাজেট ধরা হয়েছে ৫০ হাজার টাকা। কোনও শিল্পী নয়, নিজেরাই পিচবোর্ডের উপর রং করে বিভিন্ন দৃশ্য তুলে ধরেছেন। তাছাড়া কিছু মাটির মূর্তি ও নানান উপকরণ দিয়ে থিমের বাস্তব রূপ দেওয়া হয়েছে। তাছাড়া বাগদেবীর পুজো উপলক্ষে উদ্যোগতাদের তরফে তিনদিনের সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

ছবি: মঙ্গলকোটের কেশবপুর সাম্য সংঘ ক্লাবের থিম।

অন্যদিকে মঙ্গলকোটের কেশবপুর সাম্য সংঘ ক্লাবের উদ্যোগতাদের এবারের থিম গ্রাম্য চালচিত্র। বাঁশের নীল, উল, থার্মোকলের বাটি, প্লাস্টিক ফুল সহ নানান উপকরণ দিয়ে থিমের বাস্তব রূপ দেওয়া হয়েছে। ক্লাবের নবাগত সদস্যরা নিজেদের হাতে সমস্তকিছু তৈরি করেছেন।

ছবি: মঙ্গলকোটের কেশবপুর সাম্য সংঘ ক্লাবের থিম।

ক্লাবের সদস্য অর্দ্ধেন্দু বিকাশ মণ্ডলের চিন্তাধারাতেই থিম তৈরি করা হয়েছে। তিনি বলেন, আমাদের ক্লাবের সরস্বতী পুজোর এবার ৫০ বছর পূর্তি উপলক্ষে ভাল কিছু থিম করার ইচ্ছা ছিল। সেজন্য ক্লাবের সদস্যদের ৫ দিনের অক্লান্ত পরিশ্রমে এই থিম তৈরি করতে পেরেছি আমরা।

ছবি: মঙ্গলকোটের আটঘড়া শ্মশান বাহিনী ক্লাবের থিম।

এছাড়াও চেক করুন

পথ দুর্ঘটনায় আহত পিক আপ ভ্যানের চালক

শোভন মজুমদার, স্টিং নিউজ, আলিপুরদুয়ার : পথ দুর্ঘটনা গুরুতর আহত চালকlঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার জেলার 31 …

Leave a Reply

Your email address will not be published.