Breaking News
Home >> Breaking News >> তোর্সা নদীর জল পরিস্রুত করে সরবরাহ করার কাজ শুরু কোচবিহারে

তোর্সা নদীর জল পরিস্রুত করে সরবরাহ করার কাজ শুরু কোচবিহারে

মনিরুল হক, কোচবিহারঃ দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে কোচবিহারে পানীয় জলে প্রকল্পের শুভ উদ্বোধন হল। আজ এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই পানীয় জল প্রকল্পের শুভ উদ্বোধন করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। কোচবিহার পৌরসভার প্রয়াত পুরপ্রধান বীরেন কুণ্ডুর নামে নামকরণ করা হয়েছে এই প্রকল্পের। এদিনের এই পানীয় জল প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোচবিহার পৌরসভার চেয়ারম্যান ভুষন সিং, কোচবিহার লোকসভা কেন্দ্রের সাংসদ পার্থ প্রতিম রায়, বিধায়ক মিহির গোস্বামী, পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল জলিল আহমেদ সহ পুরসভার কাউন্সিলাররা।

এদিকে কোচবিহার পৌরসভা সুত্রে জানা গেছে, এই প্রকল্পের জন্যে প্রায় ৫৪ কোটি ৪৪ লক্ষ ৭৩১ কোটি টাকা খরচ হয়েছে বলে জানা গেছে। এদিন এই প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ বলেন, “জলের সমস্যা মেটাতে রাজ্য সরকারের তোর্ষা নদী থেকে জল তুলে নিয়ে এসে পরিশ্রুত করে সেটা মানুষের কাছে খাবার জল হিসেবে পৌঁছে দেওয়ার জন্যে যে ওয়াটার প্ল্যান টা এখানে তৈরি করেছে, এদিন তারই উদ্বোধন করা হল।” তাছাড়াও পৌরপতির উদ্যোগে আরো ২৭ টি পাম্প শহরের বিভিন্ন ওয়ার্ডে বসানো হচ্ছে। এর মধ্যে ৭ টা পাম্প বসানোর কাজের টাকা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর দেবে বলে জানান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী।

তিনি আরও বলেন, “উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর থেকে রাজার শহর কে নতুন করে সাজিয়ে তোলার কাছ চলছে। শহরের বিভিন্ন রাস্তাও সাজিয়ে তোলা হয়েছে। নিকাশি নালা গুলো মাস্টার প্ল্যান করে ঢেকে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। সেই কাজ দ্রুত শুরু করা হবে।”
এদিকে এই প্রকল্পের উদ্বোধনের পরেই পানীয় জলের ওই প্রকল্প নিয়ে অভিযোগ উঠতে শুরু করেছে। অনেকেই অভিযোগ করে জানিয়েছেন, জলের পাইপ পুরোপুরি না বিছিয়েই প্রকল্প উদ্বোধন করেছে পুরসভা। যদিও এই বিষয়টি স্বীকার করেও নিয়েছেন পুরপ্রধান ভুষন সিং। তিনি বলেন, “প্রকল্প উদ্বোধন হয়েছে ঠিক কিন্তু তার সাথে সাথে যতটুকু কাজ বাকি আছে, সেটাও দ্রুত করে দেওয়া হবে।”

এছাড়াও চেক করুন

জঙ্গল মহলে ফের তৃণমূলে ভাঙন ধরালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- বেলপাহাড়ির পর নয়াগ্রামে বিজেপিতে যোগ দিলেন কয়েকশো তৃণমূল ও সিপিএম কর্মী …

Leave a Reply

Your email address will not be published.