Breaking News
Home >> Breaking News >> বন্ধ করে দেওয়া হল “ভবিষ্যতের ভূত” সিনেমা

বন্ধ করে দেওয়া হল “ভবিষ্যতের ভূত” সিনেমা

স্টিং নিউজ সার্ভিস: অনিক দত্ত পরিচালিত ” ভবিষ্যতের ভূত” নামক কমিক সিনেমাটি মুক্তি পাওয়ার একদিনের মধ্যেই বন্ধ করে দেওয়া হল প্রশাসনের পক্ষ থেকে।

গত ১৫ই ফেব্রুয়ারি কলকাতা সহ রাজ্যের অনেক সিনেমা হলে মুক্তি পেয়েছিল অনিক দত্ত পরিচালিত “ভবিষ্যতের ভূত” নামক সিনেমাটি। কিন্তু মুক্তির একদিনের মধ্যেই সমস্ত সিনেমা হলে এটির প্রদর্শন বন্ধ করে দেওয়া হল প্রশাসনের পক্ষ থেকে। কারণ হিসেবে বলা হয়েছে, সিনেমাটিতে এমন কিছু বক্তব্য এবং দৃশ্য দেখানো হয়েছে যেখানে সামাজিক এবং রাজনৈতিক ভাবে জনমানসে প্রভাব পড়তে পারে। কিন্তু পরিচালক অনিক দত্তের বক্তব্য, ” সিনেমাটি একটি কমেডি সিনেমা। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এই সিনেমাটি তৈরি করা হয়েছে। এখানে নির্দিষ্ট করে কোনো রাজনৈতিক দলের নাম ব্যবহার করা হয়নি। এবং যেখানে সিনেমাটি সিবিএফসি সার্টিফিকেট দেওয়া আছে। সেখানে সিনেমাটির প্রদর্শন কেন বন্ধ করে দেওয়া হল সেটাই আশ্চর্যের বিষয়।

সিনেমাটির প্রদর্শন বন্ধের নির্দেশ আসার পর থেকেই সমাজের বিভিন্ন স্তরে প্রতিবাদের ঝড় উঠেছে। কলকাতায় মানুষ রাস্তায় নেমে প্ল্যাকার্ড হাতে নিয়ে প্রতিবাদ করেছে। প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ও এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। সিনেমাটির একজন অন্যতম অভিনেতা কৌশিক সেন জানিয়েছেন,” এই সিনেমাটি বিভিন্ন কাল্পনিক রাজনৈতিক দলের উপর একটি ব্যাঙ্গাত্মক রচনা বলতে পারেন। সেক্ষেত্রে কেন আমাদের সরকারের তরফ থেকে সিনেমাটির প্রদর্শন বন্ধ করে দেওয়া হল সেটা পরিষ্কার নয়। তবে আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এটা তো একটা ফ্যাসিস্ট সিস্টেম চলছে।”

এছাড়াও চেক করুন

মাতৃভাষা বাঁচাবার তাগিদে সাইকেল চেপে দেশ ভ্রমণ যুবকের

বিশ্বজিৎ সরকার, স্টিংনিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ মাতৃভাষা বাঁচাবার তাগিদে সাইকেল চেপে দেশ ভ্রমণে মহারাষ্ট্রের ডংরিগলির বাসিন্দা …

Leave a Reply

Your email address will not be published.