Breaking News
Home >> Breaking News >> মাঘী পূর্ণিমা উপলক্ষে সাইবনা শ্রী শ্রী নন্দদুলাল জিউর মন্দিরে বিশেষ পুজোয় উপস্থিত লক্ষাধিক মানুষ

মাঘী পূর্ণিমা উপলক্ষে সাইবনা শ্রী শ্রী নন্দদুলাল জিউর মন্দিরে বিশেষ পুজোয় উপস্থিত লক্ষাধিক মানুষ

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: মাঘ মাসের শুক্ল পক্ষের পঞ্চমী ত্রয়োদশী তিথিতে পূর্ণিমার দিন অর্থাৎ মাঘী পূর্ণিমার দিনে আনুমানিক চারশো চৌষট্টি বছর আগে মাঘী পূর্ণিমার দিনে নিত্যানন্দ মহাপ্রভুর শীর্ষ স্থানীয় রুদ্ররাম পণ্ডিতের হাত ধরে শুরু হয় শ্রীশ্রী নন্দদুলাল জিউর মন্দিরের পথ চলা ।

কথিত আছে একটি পাথর দিয়েই তৈরি হয় তিনটি মূর্তি।এদেরকে তিন ভাই বলেও উল্লেখ করা হয়। বড় ভাই রয়েছে শ্রীরামপুরে রাধাবল্লভ হিসেবে মেজভাই খড়দহে শ্যামসুন্দর মন্দিরে শ্যামসুন্দর হিসেবে এবং ছোট ভাই রয়েছে সাইনার নন্দদুলাল হিসেবে ।
পৌরাণিক কথাতে কথিত আছে এই একই পাথরের তিনটি তৈরী মূর্তি মাঘী পূর্ণিমার দিন দর্শন করলে গোলক দর্শন হয় সেই কারণে এই পুণ্য তিথিতে লক্ষাধিক মানুষের আগমন ঘটে মন্দিরে ।
সেই চারশো চৌষট্টি বছর আগে মাঘী পূর্ণিমার দিন শুরু হওয়া বিশেষ পূজো আজও চলে আসছে সাড়ম্বরে ।
নন্দদুলাল মন্দিরে পূজিত হয় নন্দ দুলাল এবং রাধারানি ।
মন্দিরের নন্দ দুলাল এবং রাধারানি বিশেষ পুজো দর্শনে আসা লক্ষাধিক মানুষের মধ্যে খিচুরি ভোগ পরিবেশন করতে সকাল থেকেই চলছে ভোগ তৈরীর কাজ এবং পরিবেশন।আগত দর্শনার্থীরা যাতে পুজো দিয়ে ভোগ পান তারও ব্যবস্থা করা হয় এ দিন মন্দির কমিটির তরফে।

এছাড়াও চেক করুন

জঙ্গল মহলে ফের তৃণমূলে ভাঙন ধরালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- বেলপাহাড়ির পর নয়াগ্রামে বিজেপিতে যোগ দিলেন কয়েকশো তৃণমূল ও সিপিএম কর্মী …

Leave a Reply

Your email address will not be published.