Breaking News
Home >> Breaking News >> হেরিটেজ মাস উদযাপন, কোচবিহারে তাদের মিউজিয়াম খুলে দিল রেল

হেরিটেজ মাস উদযাপন, কোচবিহারে তাদের মিউজিয়াম খুলে দিল রেল

মনিরুল হক, কোচবিহারঃ হেরিটেজ মাস উপলক্ষে কোচবিহারে তাদের মিউজিয়াম খুলে দিয়েছে রেল। কোচবিহার স্টেশন লাগোয়া মদন মোহন মন্দিরের আদলে তৈরি হওয়া রেল মিউজিয়ামে রাজ আমলের রেলের বিভিন্ন নিদর্শন রয়েছে। ২৪ ফেব্রুয়ারী পর্যন্ত বিনামূল্যে ওই রেল মিউজিয়ামের নানা নিদর্শন দেখতে পাবেন সাধারণ মানুষ। গোটা ফেব্রুয়ারী মাস দেশ জুড়ে হেরিটেজ মাস পালন করা হচ্ছে। হেরিটেজ মাস উপলক্ষে রেলের নিয়ন্ত্রণে থাকা বিভিন্ন মিউজিয়াম নিয়ে বেশ কিছু কর্মসূচি নিয়েছে ভারতীয় রেল।

এদিন কোচবিহার রেল মিউজিয়ামে ছাত্রছাত্রীদের হেরিটেজ সংক্রান্ত বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা ও অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
রেলের ওই কর্মসূচীতে আসা এক স্কুলের শিক্ষক চিন্ময় দে বলেন,সারা ভারতে রেলের হেরিটেজ মাস পালিত হচ্ছে। সেই মতো আলিপুরদুয়ার ডিভিশনের কোচবিহার স্টেশন সংলগ্ন মিউজিয়ামে এই হেরিটেজ মাস শুরু হয়েছে আগামী ১৮ই ফেব্রুয়ারি থেকে চলবে ২৪ তারিখ পর্যন্ত বলে তিনি জানান। এদিনের এই মিউজিয়ামে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে অঙ্কন প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।
মিউজিয়ামে আসা এক স্কুল ছাত্রী সুজাতা দাস বলেন, এই রেল মিউজিয়ামে এসে বেশ ভালো লাগল। এখানে এসে জানতে পারালাম রাজ আমলে রেল ব্যবস্থা কেমন ছিল সে সমস্ত বিষয় জানতে পারলাম। পরবর্তীতে যদি রেল ইঞ্জিনিয়ার হই তাহলে এগুলি খুব কাজে লাগবে। এখানে এসে খুব ভালো লাগলো বলে ওই ছাত্রী জানায়।

এছাড়াও চেক করুন

জঙ্গল মহলে ফের তৃণমূলে ভাঙন ধরালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- বেলপাহাড়ির পর নয়াগ্রামে বিজেপিতে যোগ দিলেন কয়েকশো তৃণমূল ও সিপিএম কর্মী …

Leave a Reply

Your email address will not be published.