Breaking News
Home >> Breaking News >> দলীয় কার্যালয় দখলকে কেন্দ্র করে কোচবিহারে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, আহত ৬

দলীয় কার্যালয় দখলকে কেন্দ্র করে কোচবিহারে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, আহত ৬

মনিরুল হক, কোচবিহার: দলীয় কার্যালয় দখলকে কেন্দ্র করে তৃনমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর সংঘর্ষে ফের উত্তেজনা ছড়াল কোচবিহারের গ্রামে। বৃহস্পতিবার কোচবিহারের শীতলখুচি থানার খলিসামারি এলাকায় ওই ঘটনা ঘটেছে। ওই ঘটনায় দুপক্ষের ৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাঁদের কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে পুলিশের বিশাল বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে।

বেশ কিছুদিন ধরেই খলিসামারি এলাকায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি আবেদ আলীর গোষ্ঠীর সাথে দলের অঞ্চল সভাপতি আবু বক্কর সিদ্দিকির গোষ্ঠী লড়াই চলছে। সেখানে দলের একটি কার্যালয় কার দখলে থাকবে, তা নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে টানাপড়েন চলছিল। এদিন সকালে সেই দলীয় কার্যালয় দখল নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হলে তা সংঘর্ষের আকার নেয়। বেশ কিছুক্ষণ ধরে দুই পক্ষের মধ্যে মারপিট চলতে থাকে। পরে খবর পেয়ে শীতলখুচি ও মাথাভাঙা থানা থেকে বিশাল পুলিশ বাহিনী ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পঞ্চায়েত নির্বাচন থেকেই কোচবিহারে তৃণমূলের গোষ্ঠী কোন্দল চরমে। ওই কোন্দল নিয়ে খোদ মুখ্যমন্ত্রী প্রশাসনিক সভা করতে এসে পুলিশকে কড়া হাতে নিয়ন্ত্রণ করার জন্য নির্দেশ দিয়ে যান। গোষ্ঠী কোন্দল ঠেকাতে কোচবিহারে এসে রীতিমত দলীয় নেতৃত্বদের সতর্ক করে দিয়ে যান তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরেও কোচবিহারে তৃণমূল কংগ্রেসের ওই গোষ্ঠী কোন্দল চলতে থাকায় দলের অভ্যন্তরে উদ্বেগ তৈরি হয়েছে। জেলার অনেক নেতাই উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, লোকসভা নির্বাচন আসন্ন। অথচ কোচবিহারে দলের গোষ্ঠী লড়াই কোন ভাবেই নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। এমনটা চলতে থাকলে লোকসভা নির্বাচনে দলের বড়সড় ক্ষতি হয়ে যেতে পারে।

এছাড়াও চেক করুন

জঙ্গল মহলে ফের তৃণমূলে ভাঙন ধরালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- বেলপাহাড়ির পর নয়াগ্রামে বিজেপিতে যোগ দিলেন কয়েকশো তৃণমূল ও সিপিএম কর্মী …

Leave a Reply

Your email address will not be published.