Breaking News
Home >> Breaking News >> যাত্রী পরিষেবার কথা মাথায় বিভিন্ন রুটে নতুন ১৭টি বাস পথে নামাল এনবিএসটিসি

যাত্রী পরিষেবার কথা মাথায় বিভিন্ন রুটে নতুন ১৭টি বাস পথে নামাল এনবিএসটিসি

মনিরুল হক, কোচবিহারঃ যাত্রী পরিষেবার কথা মাথায় রেখে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ১৭টি অত্যাধুনিক বাসের উদ্বোধন করা হল শুক্রবার। আজ কোচবিহার শহরের সিলভার জুবিল রোডে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় সংস্থার পুরাতন বাস স্ট্যান্ডে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ওই বাস পরিষেবার সুচনা করে সংস্থার চেয়ারম্যান মিহির গোস্বামী।

এদিনের এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ড অফ ডাইরেক্টর তথা কোচবিহারের অতিরিক্ত জেলাশাসক জ্যোতিন্ময় তাঁতি, বোর্ড অফ ডাইরেক্টর মৃদুল গোস্বামী, সংস্থার চিফ ইঞ্জিনিয়ার সুবীর দেবরায় সহ আরও আনেকে।
পরিবহণ নিগম সুত্রে জানা গেছে, এদিন কোচবিহার অ শিলিগুড়ি ডিভিশনের বিভিন্ন ডিপো থেকে ৮টি রুটের ১৭টি বাসের সুচনা করা হয়েছে। এই রুট গুলির মধ্যে রয়েছে আলিপুরদুয়ার-সাগরদিঘি রুটের দুটি বাস, কোচবিহার-কালিয়াগঞ্জ রুটের দুটি বাস, মাথাভাঙ্গা-ডোমকল রুটের তিনটি বাস, তুফানগঞ্জ-সাগরদিঘি রুটের তিনটি বাস, শিলিগুড়ি-জিয়াগঞ্জ রুটের দুটি বাস, জলপাইগুড়ি-কান্দি রুটের দুটি বাস, ইসলামপুর-রায়গঞ্জ রুটের একটি বাস ও ময়নাগুড়ি-জঙ্গিপুর রুটের দুটি বাসের শুভ সুচনা হয়।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের চেয়ারম্যান মিহির গোস্বামী এদিন জানান, আগামী ২৪ তারিখ বহরমপুর ডিভিশন থেকে আরও বেশ কয়েকটি অত্যাধুনিকন বাস পরিষেবার সুচনা করবেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং ২৭ তারিখ রায়গঞ্জ ডিভিশন থেকেও বেশ কয়েকটি বাসের সুচনা করা হবে বলে জানান তিনি। জানা গেছে, এই পর্যায়ে মোট ৫৯টি নতুন বাসের পরিষেবা শুরু করা হবে। এরমধ্যে কোচবিহার ডিভিশনে ১১টি, শিলিগুড়ি ডিভিশনে ৮টি, রায়গঞ্জ ১৩টি, বহরমপুর ডিভিশনে ১৭টি বাস প্রদান করা হয়েছে।

এদিনের এই অত্যাধুনিক বাসের সুচনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান মিহির গোস্বামী বলেন, ২০১০-১১ সালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের সাড়ে ৫ লক্ষ টাকা আয় ছিল। খরচ হত প্রায় ১৯ কোটি টাকা। ২০১১-১২ সালে আমাদের সরকার ক্ষমতায় আসার পর ধীরে ধীরে নিগমের শ্রীবৃদ্ধি ঘটতে শুরু করে। ২০১৫-১৬ পর্যন্ত সাড়ে দশ কোটি টাকা আয় হত। পরে ২০১৬ সালে মুখ্যমন্ত্রী আমাকে বোর্ডে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেন। তারপর থেকে সকলের সহযোগিতায় সাড়ে দশ থেকে আয় বাড়াতে বাড়াতে প্রায় ১৬ কোটির কাছে নিয়ে এসেছি।
তিনি আরও বলেন, বাম সরকারে আমলে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থাকে শশ্মান যাত্রায় নিয়ে গেছিল। সেখান থেকে আজ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা আজকে এই জায়গায় এসেছে। তিনি বলেন, এই মুহুর্তে নিগমে মোট ৩৩১৪ জন কর্মী রয়েছে। পরবর্তীতে আরও কর্মী নিয়োগ করা হবে বলে তিনি জানান।

এছাড়াও চেক করুন

জঙ্গল মহলে ফের তৃণমূলে ভাঙন ধরালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- বেলপাহাড়ির পর নয়াগ্রামে বিজেপিতে যোগ দিলেন কয়েকশো তৃণমূল ও সিপিএম কর্মী …

Leave a Reply

Your email address will not be published.