Breaking News
Home >> Breaking News >> মতুয়া মহাসংঘের বড়মা বীনাপণি দেবীকে সাম্মানিক ডিলিট দিচ্ছে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়

মতুয়া মহাসংঘের বড়মা বীনাপণি দেবীকে সাম্মানিক ডিলিট দিচ্ছে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়

মনিরুল হক, কোচবিহার: পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় থেকে সাম্মানিক ডিলিট পাচ্ছেন মতুয়া মহাসংঘের বড়মা বীনাপণি দেবী। পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে ওই সাম্মানিক ডিলিট প্রদান করার কথা জানালেন বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য ডঃ দেব কুমার মুখোপাধ্যায়। আজ বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলন করে একথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, তিনি জানান, আগামী ৬ই মার্চ আমাদের বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন কোচবিহার উৎসব অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

এই দ্বিতীয় সমাবর্তনে যোগ দিতে আগামীকাল কোচবিহারে আসছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। বুধবার সকাল সাড়ে নয়টায় শুরু হবে এই সমাবর্তন অনুষ্ঠান। সেই অনুষ্ঠান শুরুর প্রথমেই বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিং শুরু হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিয়ে একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে অনুষ্ঠান মঞ্চে ফিরে আসবে। পরে সেখানে সমাবর্তন অনুষ্ঠান শুরু হবে।
পাশাপাশি তিনি আরও জানান, এবার বিশ্ববিদ্যলয়ের তরফ থেকে মতুয়া মহাসংঘের

বড়মা বীনাপাণি দেবীকে ডিলিট দেওয়া হবে। কিন্তু বর্তমানে তার শারীরিক অবস্থা খারাপ থাকায় কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার পরিবারের সাথে নিয়মিত যোগাযোগ চলছে। শারীরিক অবস্থা খারাপ থাকায় এখানে আসার মতো অবস্থায় নেই। আমরা আচার্যের সাথে কথা বলেছি যদি আসতে না পারেন তাহলে তার বাড়িতে গিয়ে ডিলিট সম্মান তুলে দিয়ে আসা হবে। পাশপাশি উপাচার্য বলেন, আগামী ৬ই মার্চ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পদ্মশ্রী ও পদ্মবিভূষণ পাওয়া বিজ্ঞানী অধ্যাপক বিকাশ সিনহা। তিনিও আগামী কাল কোচবিহারে এসে পৌঁছবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, এবারের দ্বিতীয় সমাবর্তনে ৫৬ জন ছাত্রছাত্রী গোল্ড মেডেল এবং ৬৬ জন সিলভার মেডেল পাচ্ছে। পাশপাশি এবার বিশ্ববিদ্যালয়ের প্রথম গ্র্যাজুয়েট ব্যাচের ১২১ জনকে সিলভার মেডেল তুলে দেওয়া হবে। এবারই প্রথম বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা ১৫টি কলেজের মধ্য থেকে তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের অধ্যাপক অমল মণ্ডলের হাতে ওই বিশেষ পুরস্কার তুলে দেওয়া হবে। পাশপাশি এনএসএসের সেরা প্রোগাম অফিসার হিসেবে তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের স্বপন দেবকে পুরস্কৃত করা হবে বলে জানা গিয়েছে।

এছাড়াও চেক করুন

মাতৃভাষা বাঁচাবার তাগিদে সাইকেল চেপে দেশ ভ্রমণ যুবকের

বিশ্বজিৎ সরকার, স্টিংনিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ মাতৃভাষা বাঁচাবার তাগিদে সাইকেল চেপে দেশ ভ্রমণে মহারাষ্ট্রের ডংরিগলির বাসিন্দা …

Leave a Reply

Your email address will not be published.