Breaking News
Home >> Breaking News >> তৃণমূলের কার ভাগ্যে জুটবে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের টিকিট? জানুন

তৃণমূলের কার ভাগ্যে জুটবে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের টিকিট? জানুন

সমীর রুদ্র, স্টিং নিউজ, নদিয়া : শাসক দল ধারে ভারে বিরোধীদের তুলনায় এগিয়েই থাকে । লোকসভা নির্বাচনের প্রচারেও বিরোধীদের থেকে এগিয়ে থাকতে চায় তৃণমূল। তৃণমূল সূত্রের খবর নির্বাচন ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই প্রার্থীতালিকা প্রকাশ করতে চলেছে তারা।

রবিবার বিকেল দিল্লির বিজ্ঞান ভবনে বিশেষ সাংবাদিক বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। সেখানেই কমিশনের তরফে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করা হবে । তার পরেই নিজেদের প্রার্থীতালিকা প্রকাশ করতে চলেছে তৃণমূল।

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী করিমপুরের বিধায়ক মহুয়া মৈত্র। তবে এই তালিকায় প্রাক্তন জেলা পরিষদের সভাধিপতি বানী কুমার রায়, কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অসীম সাহা সহ শান্তিপুরের প্রাক্তন বিধায়ক অজয় দে র নামও শোনা যাচ্ছিল ।
তবে সকলকে পিছনে ফেলে এক নম্বরে রয়েছে মহুয়া মৈত্রর নাম ।

চৌমুহা ও রোজভ্যালী কান্ডের পর তাপস পাল যে আর নির্বাচনে টিকিট পাচ্ছেন না সেটা বুঝে গিয়েছিল রাজনৈতিক মহল ।

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে কে প্রার্থী হবে, তা নিয়ে বাড়ছিল জল্পনা । ইতিমধ্যে অসমে এন আর সি প্রতিবাদে প্রতিনিধি দলে মহুয়া মৈত্রর অংশগ্রহণ ও জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ মিটিং মিছিলে উপস্থিতি ,সেই জল্পনা কে আরও বাড়িয়ে দেয় । নদিয়ার প্রশাসনিক বৈঠকে এসে মমতা ব্যানার্জি কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের জন্য কমিটি গড়ে দেন । সেই কমিটিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয় মহুয়া মৈত্র কে । তাতেই রাজনৈতিক মহল বুঝতে পারে আগামী লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী মহুয়া মৈত্র ।

এবারের নির্বাচনে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে কড়া প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে পারে তৃণমূল কংগ্রেস । বিজেপি এই কেন্দ্রে অনেকটাই শক্তি বাড়িয়েছে । আশঙ্কার কথা মাথায় রেখে এই জেলার অবজারভার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে অনুব্রত মন্ডলকে। তিনিও এই জেলায় পাচন দাওয়াই এর প্রয়োগের কথা বলেছেন ।তাতেও নিশ্চিন্তে নেই তৃণমূল শিবির।

রাজনৈতিক মহলের ধারনা করিমপুর বিধানসভার মতো আসন থেকে কঠিন লড়াই করে মহুয়া মৈত্র জিতে এসেছেন । ফলে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের এই কঠিন লড়াইয়ে তিনিই যোগ্য প্রার্থী ।

তবে সম্ভাবনা যাই হোক , করিমপুরের মতো সীমান্তবর্তী এলাকায়, যেখানে পঞ্চায়েত ভোটে ভালো ফল করেছে বিজেপি সেখানে আবার উপনির্বাচনের ঝুকি নেবে তৃণমূল ? সিদ্ধান্ত নেবেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি । আর কয়েক ঘণ্টা পরেই জানা যাবে কার কপালে আছে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের টিকিট ।

এছাড়াও চেক করুন

মাতৃভাষা বাঁচাবার তাগিদে সাইকেল চেপে দেশ ভ্রমণ যুবকের

বিশ্বজিৎ সরকার, স্টিংনিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ মাতৃভাষা বাঁচাবার তাগিদে সাইকেল চেপে দেশ ভ্রমণে মহারাষ্ট্রের ডংরিগলির বাসিন্দা …

Leave a Reply

Your email address will not be published.