Breaking News
Home >> Breaking News >> কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মহুয়া মৈত্র কে ? জানুন

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মহুয়া মৈত্র কে ? জানুন

সমীর রুদ্র ,স্টিং নিউজ, নদীয়া : মহুয়া মৈত্র বর্তমানে কলকাতার বাসিন্দা । পড়াশুনা ও চাকরির সুবাদে বেশ কয়েকটা বছর বিদেশে কেটেছে ।

তিনি নদিয়া জেলার বাসিন্দা না হলেও গত তিন বছর ধরে তিনি নদিয়ার করিমপুরের বিধায়ক । ফলে এই জেলার নেতা কর্মীরা তার পরিচিত ।

মহুয়া স্কুল পর্যায়ের লেখাপড়া করেন কলকাতায় । এরপর তিনি অর্থনীতি বিষয়ে উচ্চশিক্ষা শেষ করেন মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয় থেকে । ব্যাংকার হিসেবে কর্ম জীবন শুরু করেন মহুয়া মৈত্র ।

জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী তার ঘনিষ্ঠ বন্ধু । মূলত তাঁর উৎসাহে মহুয়া রাজনীতিতে যুক্ত হন। সেই সময় মহুয়া নিউইয়র্কে জে. পি মর্গানের ভাইস প্রেসিডেন্ট ছিলেন । ২০০৮ সালে তিনি চাকরি ছেড়ে দিয়ে এসে কংগ্রেসে যোগদান করেন ।

কিন্তু দেশের রাজনীতিতে কংগ্রেসের দূরাবস্থা ক্রমশ প্রকট হওয়ায় তিনি ২০১০সালে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন । তাকে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র করা হয় । ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে নদিয়ার করিমপুর বিধানসভা কেন্দ্রে তাকে প্রার্থী করা হয়। ঐ কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রবল গোষ্ঠীদ্বন্দ্ব ও সিপিএম এর শক্তিশালী সংগঠনের বিরুদ্ধে লড়াই করে তিনি জয়লাভ করেন।

তৃণমূলের একের পর এক গুরুত্বপূর্ণ মিটিংএ অংশগ্রহণ করতে দেখা গেছে তাকে । এন আর সির প্রতিবাদে অসমের প্রতিনিধি দলে ছিলেন তিনি । পুলিশ কমিশনারের বিরুদ্ধে সিবিআই অভিযানের প্রতিবাদে ধরনা মঞ্চে মমতা ব্যানার্জির সঙ্গেও ছিলেন মহুয়া ।

এহেন লড়াকু উচ্চ শিক্ষিত প্রার্থী পেয়ে খুশি কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কর্মীরা।

এছাড়াও চেক করুন

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে আইন অমান্য কর্মসূচী

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৬ কার্যকর করবার দাবীতে বিক্ষোভ ও আইন অমান্য কর্মসূচী পালন করল পশ্চিমবঙ্গ …

Leave a Reply

Your email address will not be published.