Breaking News
Home >> Breaking News >> বাউল গানের মাধ্যমে ভোটের জন্য জনসচেতন কাটোয়ায়

বাউল গানের মাধ্যমে ভোটের জন্য জনসচেতন কাটোয়ায়

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া: গণতন্ত্র কে রক্ষা করার জন্য শান্তিপূর্ণ অবাধ পক্ষপাতহীন ভোটের জন্য ,জাতি ধর্ম বর্ণ ভেদাভেদ না করে গোষ্ঠীর প্রলোভনে না পড়ার জন্য নির্ভয়ে ভোট দিয়ে ভোটাধিকার প্রয়োগ করার জন্য , শান্তিপূর্ণ ভোট করতে অঙ্গীকার করার জন্য,নিজের ভোট নিজে দিয়ে ভোট নষ্ট না করার জন্য বাউল গানের আবেদন সকলের কাছে করলেন বাউল শিল্পী স্বপন দত্ত সোমবার কাটোয়ায়। কাটোয়া রেল স্টেশন , বাসস্ট্যান্ড, কাটোয়া বাজার , কাটোয়া ফেরিঘাট, কাটোয়া মহকুমাশাসক অফিস চত্বর ও কোট চত্বর, চৌমাথা ও গোয়েঙ্কা মোড় ও কিছু জনবহুল জায়গায় আজ সচেতন করলেন লোকসংগীত শিল্পী স্বপন দত্ত।

পূর্ব বর্ধমান জেলার খাজা আনোয়ার বেড় এলাকার মানুষ স্বপন দত্ত বাউল কেন্দ্র নির্বাচন কমিশনের ও রাজ্য নির্বাচন কমিশনের সম্মানীত শিল্পী ও বর্দ্ধমান জেলাশাসক অফিসের নির্বাচন দপ্তরের সম্মানীত শিল্পী হয়েছি বলে জানালেন। তিনি জানালেন, নিঃস্বার্থ ভাবে দেশ , রাজ্য, জেলা,ও সরকার এবং মানুষের পাশে দাঁড়িয়ে গণতন্ত্রকে রক্ষা করে শান্তি পূর্ণ ভোটের আবেদন বাউল গানে করে এর আগের ভোট গুলিতে করে মানুষকে ভোট দানে গানে গানে উৎসাহিত করে সাড়া জাগিয়েছিলাম ।এবারও শুরু করেছি।

স্বপন দত্তের লেখা ও সুরে ভোট প্রচার নিয়ে গানের কিছু কথা ১—— নিজের ভোট নিজে দাও ভোট নষ্ট কোরো না, ভোট যদি না দেয় গো মানুষ ভোটার কার্ডের মূল্য রবে না।। ২—– অঙ্গীকার করতে হবে , শান্তিপূর্ণ নির্বাচন করাতে হবে। অবাধ পক্ষপাতহীন ভোটে ভেদাভেদ কোরো না।। ৩—— ধর্ম জাতি বর্ন ভেদাভেদে , গোষ্ঠীর প্রলোভনে পোরো না। নির্ভয়ে ভোট দেবে সবাই , ভোট দানে পিছু হেঁট না ।। ৪— শোনো ওগো ভারতবাসী , গণতন্ত্রে আস্থা রেখো মন । গণতন্ত্র রক্ষা করো , শান্তিভঙ্গ কোরো না ।। ৫—- সকাল সকাল ভোট দিতে গেলে, দাঁড়াতে বেশি হবে না। ভোটদাতারা ভোট দানে অধিকার ছেরো না ।।। ৬—– নির্বাচন কমিশন বারবার বলে , ভোটার কার্ড আনবে সকলে। পুলিশ প্রশাসনের ছায়ায় , শান্তিভঙ্গ হবে না।।। প্রভৃতি নানা কথায় বহু গান বেঁধেছেন স্বপন দত্ত। সারা রাজ্যের জেলায় জেলায় ঘুরবেন ভোটের আগে পর্যন্ত একথা স্বপনবাবু বললেন।

এছাড়াও চেক করুন

তৃণমূল কংগ্রেস কে তিনি “ভীতু” বলে কটাক্ষ ভারতী ঘোষের

কার্তিক গুহ, পশ্চিম মেদিনীপুর: “কেশপুরে তৃণমূল আমাদের ভয় পেয়েছে। তাই আমাদের আটকানোর জন্য সর্বতোভাবে চেষ্টা …

Leave a Reply

Your email address will not be published.