Breaking News
Home >> Breaking News >> পুলওয়ামা জঙ্গিহানায় শহীদ পরিবারের পাশে পূর্ব মেদিনীপুরের সমীর ডান্স এন্ড কালচার একাডেমির ছাত্র ছাত্রীরা

পুলওয়ামা জঙ্গিহানায় শহীদ পরিবারের পাশে পূর্ব মেদিনীপুরের সমীর ডান্স এন্ড কালচার একাডেমির ছাত্র ছাত্রীরা

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর: চারিদিকে যখন বসন্ত উৎসবে বিভিন্ন রঙে উঠেছে তখন পূর্ব মেদিনীপুরের খেজুরি তে অনুষ্ঠিত হলো এক “অন্য বসন্ত” শীর্ষক অনুষ্ঠান। যেখানে সকাল থেকে প্রভাত ফেরী ,নাচ ,গান আবৃত্তি এবং শহীদদের স্মরণে নিরবতা পালনের মধ্য দিয়ে ভিন্নধর্মী অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

জঙ্গী হামলায় নিহত সৈনিকদের পরিবারকে সাহায্যকল্পে এই অনুষ্ঠানটির বাহ‍্যিক আড়ম্বরকে কাঁট-ছাঁট করে ও এই অনুষ্ঠানে আগত অতিথিদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে কিছু অর্থ সৈনিক পরিবারের কাছে পাঠানোর ব‍্যবস্থা করা হয় প্রশাসনের সহায়তায়। মূল আয়োজক *নবধারা সমীর ড‍্যান্স একাডেমি* র সদস্য/ সদস‍্যারা ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্য/ সদস‍্যারা অংশগ্ৰহণ করেন আজকের এই মহতী অনুষ্ঠানে। উপস্থিত ছিলেন খেজুরীর সাহিত্য সংস্কৃতি চর্চার সাথে যুক্ত বহু গুণীজন। এঁদের মধ্যে হেঁড়িয়া তদন্ত কেন্দ্রের আইসি অভিজিৎ পাত্র, জেলা পরিষদ সদস্য বিমান কুমার নায়ক, খেজুরী সাহিত্য সম্মিলনী’র সম্পাদক ড. বিষ্ণুপদ জানা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক রাজকুমার সামন্ত, বিশিষ্ট চিকিৎসক ডা: উত্তম গুড়িয়া, খেজুরী লায়ন্স ক্লাবের সম্পাদক শুভেন্দু কামিলা, কবি সোমা প্রধান।খেজুরীর আঞ্চলিক ইতিহাস গবেষক সুদর্শন সেন,সমাজসেবী সৌমেন গুড়িয়া ও রামকৃষ্ণ ঘোড়াই প্রমুখ।
সমীর ডান্স এর কালচারাল একাডেমীর ছাত্র ছাত্রীরা এবং অভিভাবকরা নিজেদের টিফিন খরচ স্কুলের খরচ সংসারের খরচ এবং বিভিন্ন খরচ বাঁচিয়ে শহীদ পরিবারের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন।

সমীর ডান্স এন্ড কালচারাল একাডেমীর দুই কর্ণধার সমীর পন্ডা ও গুরুদাস পন্ডা ( রুদ্র) মতে “শুধু নাচ ,গান ,আবৃত্তি নয় সমস্ত রকম সংস্কৃতি মূলক কাজ কর্মের মধ্য দিয়ে একটা সমাজকে বার্তা দেওয়ার জন্য আজ এই “অন্য বসন্ত” নামক অনুষ্ঠানের আয়োজন। বর্ডারে যেসব সৈনিকরা মৃত্যুকে উপেক্ষা করে দেশের জনগণের শান্তির জন্য এবং নিরাপদ রাখার জন্য দিনরাত এক করে পাহারা দিয়ে চলেছে তাদের শ্রদ্ধা জানানোর জন্যেই আজকের এই প্রয়াস।

এছাড়াও চেক করুন

তৃণমূল কংগ্রেস কে তিনি “ভীতু” বলে কটাক্ষ ভারতী ঘোষের

কার্তিক গুহ, পশ্চিম মেদিনীপুর: “কেশপুরে তৃণমূল আমাদের ভয় পেয়েছে। তাই আমাদের আটকানোর জন্য সর্বতোভাবে চেষ্টা …

Leave a Reply

Your email address will not be published.