Breaking News
Home >> Breaking News >> নির্বাচনী নিরাপত্তা খতিয়ে দেখতে কোচবিহারে’র জেলাশাসক ও এসপি’র সঙ্গে বৈঠকে করবেন বিবেক দুবে

নির্বাচনী নিরাপত্তা খতিয়ে দেখতে কোচবিহারে’র জেলাশাসক ও এসপি’র সঙ্গে বৈঠকে করবেন বিবেক দুবে

মনিরুল হক,স্টিং নিউজ করসপনডেন্ট, কোচবিহারঃ রাত পোহালেই ভোট৷ আর তার আগে আজ কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে কোচবিবারে পৌঁছলেন৷ কোচবিহারে এসে তিনি ভোটের নিরাপত্তা নিয়ে বৈঠক করবেন জেলা শাসক কৌশিক সাহা ও সদ্য দায়িত্ব প্রাপ্ত পুলিশ সুপার অমিত কুমার সিং-এর সঙ্গে। সেই সঙ্গে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখবেন। তারপর এদিন বিকালের বিমানেই ফিরে যাবেন তিনি।
প্রসঙ্গত, মঙ্গলবারই কমিশন কোচবিহারের পুলিশ সুপারের পদ থেকে সরিয়ে দেয় অভিষেক গুপ্তাকে৷ তাঁর জায়গায় দায়িত্ব পান অমিত কুমার সিং৷ বুধবার ভোরে তিনি কোচবিহার পৌঁছলেও দায়িত্ব নেননি৷ আজ সকালেই জেলার পুলিশ সুপারের দায়িত্ব নেন আইপিএস অমিত কুমার সিং৷ তবে, কোচবিহারের পুলিশ সুপার সরানোকে কেন্দ্র করে কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল৷ ইতিমধ্যেই তাদের প্রতিবাদ পত্র পৌঁছে গিয়ে দিল্লিতে কমিশনের দফতরে৷ বিজেপির হয়ে কমিশন কাজ করছে বলে অভিযোগ করা হয় জোড়াফুল শিবিরের তরফে৷ নিরাপত্তায় আগের কোনও পদক্ষেপের পরিবর্তন হবে কী? সেই জল্পনা নানা মহলে৷
জানা গিয়েছে, বৃহস্পতিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে ভোট। দুই কেন্দ্রে বুথের সংখ্যা ৩৮৪৪টি। তার মধ্যে ৫০-৬০শতাংশ বুথ স্পর্শকাতর। প্রত্যেকটি স্পর্শকাতর বুথে থাকছে কেন্দ্রীয় বাহিনী। তাছাড়াও সব বুথে থাকছে সশস্ত্র বাহিনী। প্রথম দফায় দুটি আসনে ভোটগ্রহণে মোতায়েন করা হচ্ছে ৮৩ কোম্পানি আধা সেনা। ইতিমধ্যেই রাজ্যে এসেছে ৭৯ কোম্পানি বাহিনী। বুধবার আরও ৪ কোম্পানি বাহিনী আসছে রাজ্যে। এর মধ্যে দুই কেন্দ্রের ৫০-৬০ শতাংশ বুথ থাকছে স্পর্শকাতর কেন্দ্রে। সেখানে মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। মোবাইল পেট্রোলিং ব্যবস্থাও করা হবে। সেই দায়িত্ব থাকছে কেন্দ্রীয় বাহিনীর কাঁধে। ভোটের একদিন আগে চূড়ান্ত প্রস্তুতি দুই কেন্দ্রে। ইতিমধ্যেই ভোট কর্মীরা ডিসিআরসিতে আসতে শুরু করেছেন।

এছাড়াও চেক করুন

তৃণমূল কংগ্রেস কে তিনি “ভীতু” বলে কটাক্ষ ভারতী ঘোষের

কার্তিক গুহ, পশ্চিম মেদিনীপুর: “কেশপুরে তৃণমূল আমাদের ভয় পেয়েছে। তাই আমাদের আটকানোর জন্য সর্বতোভাবে চেষ্টা …

Leave a Reply

Your email address will not be published.