Breaking News
Home >> Breaking News >> নিজের তেইশতম জন্মদিনে কোনো জাকজমক নয়, আবাসিক হোমের অনাথ শিশুদের সঙ্গে কাটালো বালুরঘাট শহরের উদীয়মান বাচিক শিল্পী দীপান্বিতা মজুমদার

নিজের তেইশতম জন্মদিনে কোনো জাকজমক নয়, আবাসিক হোমের অনাথ শিশুদের সঙ্গে কাটালো বালুরঘাট শহরের উদীয়মান বাচিক শিল্পী দীপান্বিতা মজুমদার

শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুরঃ
বালুরঘাট শহর বরাবরই একটু অন্য রকমের । সেটা আমরা বারবারই প্রমাণ পাই । শিশুদের মধ্যে সামাজিক বোধ গড়ে তোলার এক অনন্য প্রচেস্টা । এরকমই একটি মানবিক নজির ফুটে উঠল বালুরঘাট ডাঙ্গি ডি এল এড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী দীপান্বিতা মজুমদারের জন্মদিনের অনুষ্ঠানে। বন্ধুদের সঙ্গে রেস্টুরেন্টে নয়, অথবা বাড়িতে ধুমধাম অনুষ্ঠান করেও নয়। তিওড় বিবেকানন্দ শিশু নিকেতন হোমের ৫৮ জন আবাসিক অনাথ শিশুদের নিয়ে জন্মদিন পালন করলেন বালুরঘাটের দীপান্বিতা মজুমদার ।

এই হোমের আবাসিক শিশুদের দিয়ে নিজের জন্মদিনের কেক কেটে জন্মদিন পালন করলো দীপান্বিতা । এই মহৎ কাজে দীপান্বিতার সঙ্গে ছিল তার পরিবার ।
নিজের জন্মদিন একটু অন্যভাবে পালন করার ইচ্ছে ছিল এবার। তাই পরিবারের সঙ্গে নয়, কোনও এক আবাসিক অনাথ শিশুদের সঙ্গে নিজের জন্মদিন পালন করার কথা মাথায় আসে তার। নিজেদের ভাবনার কথা বাড়িতে জানিয়েছিল দীপান্বিতা। মেয়ের ইচ্ছাকে প্রাধান্য দিয়েছিল পরিবারও। সেই মত জন্মদিন পালন করতে দীপান্বিতা ও তার পরিবার হাজির হয়েছিলেন তিওড় বিবেকানন্দ শিশু নিকেতন আবাসিক শিশুদের মাঝে।
আজ বুধবার বিকেলবেলা, যেন এক অন্যরকমের কিছু অপেক্ষা করেছিল ওদের জন্য। বিকেল হতেই হাজির হয় দীপান্বিতা ও তার বাবা ও মা ।
নিজে হাতে প্রায় ৫৮ জন শিশুদের মধ্যে পড়াশুনার সামগ্রী খাতা ও কলম তুলে দিল দীপান্বিতা । কেক কাটা, চকলেট, মিস্টিমুখ, গান, কবিতা, আবৃত্তি ও আনন্দ উল্লাসে পালন করা হয় জন্মদিনের অনুষ্ঠান। সব শেষে শিশুদের পরিবেশিত গান ও নাচ উপস্থিত সকলের মন জয় করে । শিশুদের কাছে রূপকথার গল্প মনে হলেও সমস্তটাই ছিল বাস্তব। প্রচুর সেলফী, ছবি, গল্প গানে পুরো উত্সবের মেজাজ নেয় আজ তিওড় বিবেকানন্দ শিশু নিকেতন হোম প্রাঙ্গণ ।
দীপান্বিতা জানিয়েছেন, অনেক দিন আগেই ভেবে রেখেছিলেন তার এবারের জন্মদিন একটু অন্যভাবে পালন করবেন। সেই ভাবনার কথা সে পরিবারের সঙ্গে শেয়ার করলে তারাই ঠিক করে, এবার কোনো রেস্তরা নয়, অনাথ শিশুদের হোমে হবে এবারের জন্মদিন পালন । যেমন ভাবনা, তেমনি কাজ । সেই কারণে আজ হাজির হয়েছিলেন তারা তিওড় বিবেকানন্দ শিশু নিকেতন আশ্রমে। নিজের জন্মদিনে বাচ্চাদের একটু হলেও আনন্দ দিতে পেরে খুব খুশি দীপান্বিতা । এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অন্য সকলেই।
দীপান্বিতাকে উতসাহিত করতে উপস্থিত ছিলেন দিপাণ্বিতার বাবা ও মা , হোম সুপার দেবব্রত সরকার , শুভন ঘোষ , চঞ্চল মণ্ডল , রাজেশ মোহন্ত সহ আরো অনেকে ।

এছাড়াও চেক করুন

তৃণমূল কংগ্রেস কে তিনি “ভীতু” বলে কটাক্ষ ভারতী ঘোষের

কার্তিক গুহ, পশ্চিম মেদিনীপুর: “কেশপুরে তৃণমূল আমাদের ভয় পেয়েছে। তাই আমাদের আটকানোর জন্য সর্বতোভাবে চেষ্টা …

Leave a Reply

Your email address will not be published.