Breaking News
Home >> Breaking News >> কোচবিহার হাসপাতালে বহিরাগতদের ভিড় এড়াতে কড়া ব্যাবস্থা, নির্দিষ্ট সময় ছাড়া ঢোকা যাবেনা ভিতরে

কোচবিহার হাসপাতালে বহিরাগতদের ভিড় এড়াতে কড়া ব্যাবস্থা, নির্দিষ্ট সময় ছাড়া ঢোকা যাবেনা ভিতরে

মনিরুল হক, কোচবিহার: কোচবিহার গভর্মেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিতরে বহিরাগতদের ভিড় এড়াতে কড়া হল হাসপাতাল কর্তৃপক্ষ। মেডিকেল কলেজ হাসপাতালের ভিতরে বহিরাগতরা যাতে ভিড় করতে না পারে সেজন্য মেডিকেলের আধিকারিকরা নিজেরা সরজমিনে খতিয়ে দেখে কড়া ব্যবস্থা নিলেন। ভিজিটিং আওয়ারের বাইরে রোগীদের সঙ্গে দেখা করতে পারবেন না তাঁদের আত্মীয় পরিজনরা। এমনই নিয়ম রয়েছে হাসপাতালে। কিন্তু দেখা যায়, যখন-তখন রোগীর আত্মীয় পরিজনরা ঢুকে পড়েন হাসপাতাল ক্যাম্পাসের ভেতরে। ফলে হাসপাতালে চিকিৎসার জন্য আসা রোগীদের পরিসেবা দিতে সমস্যা হয় বলে দাবি কর্তৃপক্ষের। পাশাপাশি নিরাপত্তারও সমস্যা দেখা দেয়। নিরাপত্তারক্ষী দিয়ে এবিষয়ে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিলেও কাজের কাজ কিছুই হয় নি।
আজ সকালে কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের এমএসভিপি ড. রাজীব প্রসাদ, অ্যাসিস্ট্যান্ট সুপার দিব্যেন্দু দাস সহ হাসপাতালের আধিকারিকরা জরুরি বিভাগের গেটে এসে দাঁড়ান। ভিজিটিং আওয়ারের বাইরে রোগীর পরিজনরা হাসপাতালের ভেতরে ঢুকতে পারবেন না বলে সাফ জানিয়ে দেওয়া হয়। ভেতরে ঢুকতে না পেরে কার্যত ক্ষোভে ফেটে পড়েন রোগীর পরিজনরা।
রোগীর পরিবারের লোকেদের অভিযোগ, নির্দিষ্ট সময়ের মধ্যেও কার্ড থাকা স্বত্বেও তাঁদের রোগীদের সাথে দেখা করতে দেওয়া হচ্ছেনা বলেও অভিযোগ উঠেছে। পাশাপাশি হাসপাতালে ঢোকার নিয়ে কড়া করি হওয়ায় ভিড় জমে যায় হাসপাতালের গেটে। রোগীর আত্মীয়রা ভিতরে ঢুকতে না পেরে বিক্ষোভও দেখান আনেকেই।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সকাল ১১টা থেকে ১২টা এবং বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের সাথে দেখা করতে পারবেন রোগীর আত্মীয় পরিজনরা। পাশাপাশি এদিন হাসপাতাল চত্বরে যানজট কমাতে যান নিয়ন্ত্রন করতে দেখা যায় হাসপাতালের আধিকারিকদের।

এছাড়াও চেক করুন

তৃণমূল কংগ্রেস কে তিনি “ভীতু” বলে কটাক্ষ ভারতী ঘোষের

কার্তিক গুহ, পশ্চিম মেদিনীপুর: “কেশপুরে তৃণমূল আমাদের ভয় পেয়েছে। তাই আমাদের আটকানোর জন্য সর্বতোভাবে চেষ্টা …

Leave a Reply

Your email address will not be published.