Breaking News
Home >> Breaking News >> ছেলের বিজেপিতে যোগ দেওয়ার চর্চা নিয়ে জবাব দিলেন তৃণমূল বিধায়ক উদয়ন

ছেলের বিজেপিতে যোগ দেওয়ার চর্চা নিয়ে জবাব দিলেন তৃণমূল বিধায়ক উদয়ন

মনিরুল হক, কোচবিহারঃ ছেলের বিজেপিতে যোগ দেওয়ার কথা পরিকল্পিত ভাবে ছড়ানো হচ্ছে বলে নিজের ফেসবুক একাউন্টে পোস্ট করলেন তৃণমূল কংগ্রেসের দিনহাটার বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান উদয়ন গুহ। আজ সকালেই ওই পোস্ট করেন উদয়ন বাবু। আর তারপরেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা শুরু হয়।
উদয়ন বাবুর ছেলের নাম সায়ন্তন গুহ। তিনি বেসরকারি ব্যাংকের উচ্চপদে কর্মরত। উদয়ন বাবু তাঁর নিজের পোস্টে জানিয়েছেন, ‘সায়ন্তন তাঁর নিজের কর্মক্ষেত্রে কৃতি ও ব্যস্ত মানুষ। বিজেপিতে যোগ দেওয়া তো দূরের কথা সক্রিয় রাজনীতিতে আসার ইচ্ছেও কোথাও প্রকাশ করেছেন বলে উদয়ন বাবুর মনে হয় না।’
উত্তরবঙ্গের অন্যতম রাজনৈতিক ব্যক্তিত্ব কমল গুহের ছেলে উদয়ন গুহ। এক সময় দিনহাটা বিধানসভা কেন্দ্র থেকে ফরওয়ার্ড ব্লকের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিধায়ক হয়েছিলেন।

বাম জামানা না থাকলেও অল্প সময়ের মধ্যে জেলায় প্রভাবশালী বাম নেতা হয়ে উঠেছিলেন উদয়ন বাবু। কিন্তু ১৬ এর বিধানসভা নির্বাচনের আগে দলবদল করে তৃণমূলে যোগ দিয়েছেন তিনি। সেবার ফের দিনহাটা বিধানসভা কেন্দ্র থেকে লড়াই করে বিধায়ক হয়েছেন তিনি। দিনহাটা পুরসভার চেয়ারম্যান থাকার পাশাপাশি বন উন্নয়ন নিগমের চেয়ারম্যান পদের দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে।

তৃণমূলে যোগ দিয়ে তাঁকেও গোষ্ঠী রাজনীতিতে সক্রিয় হতে দেখা গিয়েছে। প্রথম দিকে দিনহাটা ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মীর হুমায়ূন কবীরের সাথে ঘনিষ্ঠ থাকতে দেখা গেলেও পরবর্তীতে তাঁদের সম্পর্কের অবনতি হয়। এরপর তৎকালীন তৃণমূল যুব কংগ্রেসের ডাকসাইটে যুব নেতা নিশীথ প্রামাণিকের সাথে ঘনিষ্ঠতা বাড়াতে দেখা যায়। পরবর্তীতে নিশীথ প্রামাণিক বিজেপিতে যোগ দিয়ে এবার লোকসভা নির্বাচনে কোচবিহার কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিশীথের বিজেপিতে যোগ দেওয়ার পর দিনহাটায় যথেষ্ট শক্তিশালী হয়ে উঠেছে বিজেপির সংগঠন। পাশাপাশি দিনহাটার গুহ পরিবার নিয়েও রাজনৈতিক মহলে নতুন করে চর্চা শুরু হয়েছে। চর্চায় উঠে এসেছে, দিনহাটায় এবার দল ও প্রার্থী দুটোর ক্ষেত্রেই পরিবর্তন করে ক্ষমতায় আসতে পারে ওই গুহ পরিবার। সম্ভবত এদিন নিজের ফেসবুক একাউন্টে এমন চর্চারই উত্তর দিয়েছেন উদয়ন বাবু।

এছাড়াও চেক করুন

শিলিগুড়ির ফাঁসিদেওয়ায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ,আহত ২

বিশ্বজিৎ সরকার,স্টিংনিউজ করেসপনডেন্ট,দার্জিলিংঃ বুধবার শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের লিচুবাগান এলাকায় বাঁশ বোঝাই ও …

Leave a Reply

Your email address will not be published.