Breaking News
Home >> Breaking News >> নিখোঁজ দীপঙ্করের শেষ সম্বল একটি অক্সিজেন সিলিন্ডার

নিখোঁজ দীপঙ্করের শেষ সম্বল একটি অক্সিজেন সিলিন্ডার

একটি অনুষ্ঠানে দীপঙ্কর ঘোষ।

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়া: কাঞ্চনজঙ্ঘা অভিযানে দুই বাঙালি পর্বতারোহীর মৃত্যুর খবর এসেছিল বৃহস্পতিবার। তার ঠিক ২৪ ঘন্টা পর নেপালের মাকালু শৃঙ্গ অভিযানে গিয়ে নিখোঁজ আরও এক বাঙালি পর্বতারোহী। নাম দীপঙ্কর ঘোষ (৫০)। বাড়ি নিশ্চিন্দা থানার বেলানগর উত্তর জয়পুর।

অবিবাহিত দীপঙ্কর ছোট থেকে ওই পাহাড়ের নেশায় বুঁদ হয়ে থাকতো। জীবনের প্রতিটি অঙ্গে পর্বত শৃঙ্গকে এঁকে নিয়েছে। এ কারণে পাহাড় ওকে টেনে নিয়ে যেতে চায়। ছাত্র-ছাত্রীদের নিয়ে বছরের অনেকটা সময় পাহাড়ে ট্রেনিং করাত। জয় করেছেন কাঞ্চনজঙ্ঘা শৃঙ্গ তিনি এবার নেপালের মাউন্ট মাকালু পর্বত শৃঙ্গ জয় করে ফেরার পথে নিখোঁজ হয়েছেন।

দীপঙ্করের ভাইপো জানান, কাকা গত ৮ এপ্রিল বেলানগরের বাড়ি থেকে একাই বেরিয়েছিল শৃঙ্গ জয় করতে। নেপালে পৌঁছে ৬-৭জনের একটি বিদেশি টিমের সঙ্গে মিলে অভিযান শুরু করেন। গতকাল কাকার একজনে নেপালের বন্ধু জানান, ওরা সকলে শৃঙ্গ সাবমিট করেছে। শুক্রবার দুপুরে টিভিতে খবরে বিষয় টি জানতে পারি। ফোন করতে ওই বন্ধু জানান টিম টি নিচে নামবার সময় তুষার ঝড়ে পড়েছে। উদ্ধারে শেরপারা গেছে। কাকা নিখোঁজ। আশার খবর কাকার কাছে একটা সিলিন্ডার রয়েছে। আশাকরি ভালো খবর আসবে।

২০১৭ সালে ধৌলাগিরিতে জওয়ান কে রেসকিউ করতে গিয়ে গুরুতর চোট পায়। দু’হাতের ৭টি এবং বাঁ পায়ের বুড়ো আঙুল আংশিক কেটে বাদ দিতে হয়। তবে সাধারণ মানুষের কাজ সহজেই করে ফেলে দীপঙ্কর। ২০১৮ সালে পৃথিবীর ষষ্ঠ উচ্চতম চো-ইউ শৃঙ্গ জয় করেন। এখনো অবধি প্রায় ৩০-৩৫ শৃঙ্গ জয় করেছেন। যারমধ্যে অনেকগুলো আট হাজারের শৃঙ্গ রয়েছে। যারমধ্যে রয়েছে মাউন্ট এভারেস্ট, মাউন্ট লোতসে, মাউন্ট কাঞ্চনজঙ্ঘা এছাড়া মানাসলু এবং ধৌলাগিরি।

এছাড়াও চেক করুন

দুর্নীতির অভিযোগে উত্তাল নদিয়ার চাকদহের ঘেঁটুগাছি গ্রাম পঞ্চায়েত

কমল দত্ত, স্টিং নিউজ, নদিয়াঃ নদিয়ার চাকদহের ঘেঁটুগাছি গ্রাম পঞ্চায়েতে দুর্ণীতির অভিযোগে উত্তালজেপি কর্মীদের বিক্ষোভ। …

Leave a Reply

Your email address will not be published.