Breaking News
Home >> Breaking News >> দার্জিলিং-এ জয়ী বিজেপি প্রার্থী রাজু বিস্তা, খুশির হাওয়া পাহাড় থেকে সমতলে

দার্জিলিং-এ জয়ী বিজেপি প্রার্থী রাজু বিস্তা, খুশির হাওয়া পাহাড় থেকে সমতলে

বিশ্বজিৎ সরকার, স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ
দার্জিলিং লোকসভা আসনে বিপুল ভোটে জয় পেল বিজেপি প্রার্থী রাজু বিস্তা। খুশির হাওয়া পাহাড় থেকে শুরু করে সমতে। তিনি ৩ লক্ষ ৬২ হাজার ৭৯৩ ভোট পেয়ে প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের প্রার্থী অমর সিং রাইকে পরাজিত করেন। যদিও এই আসনটি ধরে রাখতে মরিয়া ছিল সব দলই। তাই কোন মতেই ছাড়তে নারাজ ছিল। তবে এই আসনটি গত ১০ বছর ধরে গেরুয়া শিবিরের হাতে ছিল। আর এই বারও জয়ে ধারা অব্যাহত থাকল।

প্রসঙ্গত ২০০৯ সালে দার্জিলিং লোকসভা কেন্দ্রে খাতা খোলে বিজেপি। তবে পৃথক রাজ্য গোর্খাল্যান্ডের দাবিকে উস্কে দিয়ে পাহাড়ে যশবন্ত সিংকে প্রার্থী করে ক্ষমতা দখল করেছিল গেরুয়া শিবির। কিন্তু পাঁচবছরে গোর্খাল্যান্ড হয়নি। পরবর্তী সময়ে ওই আসনে একই দাবিকে কিছুটা ঘুরিয়ে দলীয় ইস্তাহারে গোর্খাল্যান্ড দাবি বিবেচনা করে দেখার টোপ দিয়ে। ফের সুরিন্দর সিং আলুয়ালিয়াকে প্রার্থী করেছিল বিজেপি।

যদিও এই বার পাহাড়ে উন্নয়নের দাবি নিয়ে ভোটের ময়দানে নামেন বিনয় তামাংপন্থী তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই। তবে এই আসনটি জেতা ছিল একটা বড় চ্যালেঞ্জ। যদিও বিপুল ভোটে জয় ছিনিয়ে নিল বিজেপির প্রার্থী রাজু বিস্তা। জয়ের পর রাজু বিস্তা বলেন যে সাধারণ মানুষের মধ্যে তৃণমূলের প্রতি একটা ক্ষোভ ছিল। তারা চাইছিল বদল হোক। এবং সাধারণ মানুষ আমাদের ভোট দিয়েছে। তাঁরা আমাকে জিতিয়ে দিয়ে দায়িত্ব বাড়িয়ে দিলেন। এর পাশাপাশি তিনি আরও বলেন যে পাহাড়ে উন্নয়নের জন্য যা কারার করবো।

অপরদিকে হারের পর তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই বলেন যে সাধারণ মানুষ রায় দিয়েছেন। এবং তারা রাছু বিস্তাকে পছন্দ করেছে। মানুষ চাইনি যে আমি জয়ী হই তাই জয়ী হতে পারিনি। আমি আশা করি যে বিজেপি প্রার্থী রাজু বিস্তা মানুষের জন্য ভাল কাজ করবে। তবে আমি আশাবাদী ছিলাম যে আমিই জিতবো কিন্তু পারিনি।

এছাড়াও চেক করুন

কোচবিহারের তুফানগঞ্জে সাংবাদিক নিগ্রহের প্রতিবাদ, থানায় ডেপুটেশন সাংবাদিকদের

মনিরুল হক, কোচবিহারঃ ফের সাংবাদিক নিগ্রহ কোচবিহারের তুফানগঞ্জে। নির্বাচনের ফল প্রকাশের পর এ পর্যন্ত চারবার …

Leave a Reply

Your email address will not be published.